Saturday, May 18, 2024
spot_img
Homeখেলাধুলারোনালদো-জর্জিনার জন্য বৈবাহিক আইন শিথিল করছে সৌদি?

রোনালদো-জর্জিনার জন্য বৈবাহিক আইন শিথিল করছে সৌদি?

সৌদি আরবের ফুটবল দল আল নাসরে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রেমিকা জর্জিনা রদ্রিগেজ এবং সন্তানসহ মধ্যপ্রাচ্যের দেশটিতে পাড়ি জমিয়েছেন পর্তুগিজ সুপারস্টার। তবে মুসলিম অধ্যুষিত সৌদিতে বিবাহ বহির্ভূত সম্পর্ক আইন সিদ্ধ না হওয়ায় রোনালদো-জর্জিনার বিষয়ে কী সিদ্ধান্ত নেবে দেশটির  সরকার? স্প্যানিশ সংবাদ সংস্থা ইএফই’র প্রতিবেদনে রোনালদোর জন্য সৌদিতে বৈবাহিক আইন শিথিল করার ইঙ্গিত মিলেছে। 

রোনালদো আল নাসরে যোগ দেয়ার পরই খবর প্রকাশিত হয়, সৌদি আরবের আইন ভঙ্গ করেছেন তিনি। বিয়ে ছাড়াই প্রেমিকা জর্জিনার সঙ্গে এক ছাদের নিচে বসবাস করছেন সিআরসেভেন। সৌদি নাগরিক তো বটেই; বিদেশিদের জন্যও প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বসবাস বৈধ নয় দেশটিতে। ২০১৯ সালে বৃটিশ সংবাদ সংস্থা বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ভিন দেশি কাপলরাও সৌদি আরব সফরে এসে ‘নাইট স্টে’ করতে পারবেন না। 

সংবাদ সংস্থা ইএফইকে সৌদি আরবের দুই আইনজীবী সাক্ষাৎকার দিয়েছেন। তাদের কথায় রোনালদোর প্রসঙ্গে সৌদি সরকারের আইন শিথিল করার ইঙ্গিত পাওয়া গেছে।  এক আইনজীবী ইএফইকে বলেন, ‘সৌদি আরব কর্তৃপক্ষ বিদেশিদের ক্ষেত্রে এখন আর এ বিষয়ে হস্তক্ষেপ করে না। তবে বিয়ে না করলে নারী-পুরুষের একসঙ্গে থাকায় নিষেধাজ্ঞার আইন এখনো বহাল।’

আরেক আইনজীবী ইএফইকে বলেন, ‘যদিও আমাদের আইনে বিয়ে করা ছাড়া নারী ও পুরুষের একসঙ্গে থাকাটা নিষিদ্ধ, কিন্তু এমন বিষয় এখন কর্তৃপক্ষ এড়িয়ে যাওয়ার চেষ্টা করবে। তবে হ্যাঁ, আইন তখনই প্রয়োগ করা হবে, যখন কোনো অপরাধ বা সমস্যা হবে।’ ২০১৭ সালে স্প্যানিশ মডেল জর্জিনা রদ্রিগেজের সঙ্গে প্রেমের সঙ্গে জড়ান ক্রিস্টিয়ানো রোনালদো।

দুই সেলিব্রেটি যুগলের ৪ সন্তান রয়েছে। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments