Thursday, April 18, 2024
spot_img
Homeখেলাধুলারোনালদোকে জায়গা করে দিতে আল নাসর ছাড়লেন আবুবকর

রোনালদোকে জায়গা করে দিতে আল নাসর ছাড়লেন আবুবকর

আল নাসরে বিদেশি খেলোয়াড় কোটা জটিলতায় আটকে গিয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর নিবন্ধন। অবশেষে নিবন্ধন সম্পন্ন হলো তার। তবে এজন্য ভিনসেন্ট আবুবকরকে ছেড়ে দিয়েছে সৌদি আরবের ক্লাবটি। ৮ গোল করে ২০২১ আফ্রিকান নেশনস কাপে গোল্ডেন বুট জেতেন আবুবকর। তাকে আর্থিক ক্ষতিপূরণ বুঝিয়ে দিয়েছে আল নাসর।
সৌদি লীগের নিয়মানুযায়ী ৮ জনের বেশি বিদেশি খেলোয়াড় নিবন্ধিত করতে পারবে না কোনো ক্লাব। যে কারণে রোনালদোর রেজিস্ট্রেশন আটকে যায়। আল নাসর ক্লাবের একটি সূত্র জানায়, ‘পারস্পরিক সম্মতির ভিত্তিতে ভিনসেন্ট আবুবকরের চুক্তি বাতিল করেছে আল নাসর এবং তিনি তার আর্থিক অধিকার পরিপূর্ণভাবে ভোগ করবেন।’

বাৎসরিক ২১ কোটি মার্কিন ডলারেরও বেশি বেতনে ৩৭ বছর বয়সী রোনালদোকে দলে টেনেছে আল নাসর। গত শুক্রবার আল তায়ি’র বিপক্ষে ম্যাচের আগে নিজেদের খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে রোনালদোর নিবন্ধন সম্পন্ন করে রিয়াদভিত্তিক ক্লাবটি। 
ইংলিশ এফএ’র দেওয়া ২ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ২২শে জানুয়ারি মাঠে নামছেন রোনালদো। ঘরের মাঠে ইত্তিফাকের বিপক্ষে নাসরের হয়ে অভিষেক হতে যাচ্ছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার। আল নাসর বলেছে, ‘রোনালদো ইতিমধ্যেই এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়েছে।

১৪ই জানুয়ারি আল শাবাবের বিপক্ষে আরেক ম্যাচের নিষেধাজ্ঞা পালন করবে।’

চুক্তি হারানো আবুবকরের পরবর্তী গন্তব্য কী হবে তা জানাতে পারেনি আল নাসর কর্তৃপক্ষ। বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে ক্যামেরুনের ঐতিহাসিক জয়ের নায়ক আবুবকর। তার একমাত্র গোলেই সেলেসাওদের হারিয়েছিল ক্যামেরুন। গ্রুপ পর্বে তিন ম্যাচে ২ গোল করেন তিনি। ৩০ বছর বয়সী এই স্ট্রাইকার এখন ফ্রি এজেন্ট হিসেবে যেকোনো ক্লাবের সঙ্গে আলোচনা করতে পারেন।
২০২১ সালে বেসিকতাস থেকে আল নাসরে যোগ দেন আবুবকর। ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতায় ৩৯ ম্যাচে ১৩ গোল করেছেন তিনি। চলতি মৌসুমে সৌদি প্রো লীগে ১১ ম্যাচে ৪ গোল করেছেন আবুবকর। সৌদি সংবাদমাধ্যম ওকাজ বলছে, আবুবকরের সঙ্গে চুক্তি করতে আগ্রহ দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বকাপের আগে নিজেকে লিভারপুরের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহর সঙ্গে তুলনা করেছিলেন আবুবকর। বলেছিলেন, ‘সে যা করতে পারে আমিও তা পারি। আমার শুধু বড় দলে খেলার সুযোগ হয়ে ওঠেনি।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments