Friday, April 26, 2024
spot_img
Homeখেলাধুলাতুরস্কের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রোনালদো-বোনুচি

তুরস্কের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রোনালদো-বোনুচি

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে দাঁড়াতে নিজেদের  স্বাক্ষরিত শার্ট নিলামে তোলার জন্য দান করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনার্দো বোনুচি । দুটি উচ্চ-মাত্রার ভূমিকম্প এবং একাধিক আফটার শকের পর  তুরস্ক এবং সিরিয়ায় মৃতের সংখ্যা ১০ হাজার পেরিয়ে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। শিশুসহ অনেকে ধ্বংসস্তূপে আটকে আছে বলে মনে করছেন উদ্ধারকারীরা। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সাহায্য করার জন্য ফুটবল বিশ্ব একত্রিত হয়েছে।  

আটলান্টার মেরিহ ডেমিরাল ঘোষণা দিয়েছেন,  ফুটবল আইকন রোনালদো এবং বোনুচি স্বাক্ষরিত শার্ট নিলামে দান করেছেন। সমস্ত অর্থ তুরস্কের আর্তদের কাছে পাঠানো হবে। ডেমিরাল জুভেন্টাসে রোনালদো এবং বোনুচির সঙ্গে খেলেছেন। তিনি টুইটারে বলেছেন, ‘আমি এইমাত্র  ক্রিস্টিয়ানোর সাথে কথা বলেছি। তিনি জানিয়েছেন, তুরস্কে যা ঘটেছে তাতে তিনি খুবই দুঃখিত। আমরা আমাদের সংগ্রহে থাকা রোনালদোর স্বাক্ষরিত জার্সি নিলাম করছি।

নিলাম থেকে প্রাপ্ত সমস্ত অর্থ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ  অঞ্চলে ব্যবহার করা হবে।” 

ডেমিরাল  জানান, বোনুচিও দুঃখপ্রকাশ করে তুরস্কের জনগণের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন । তিনিও তার স্বাক্ষরিত একটি জুভেন্টাস জার্সি দান করেছেন। ভূমিকম্পে চেলসির প্রাক্তন খেলোয়াড় ক্রিশ্চিয়ান আতসুও আহত হয়েছেন। আতসুকে তুরস্কের ভূমিকম্পের ধ্বংসস্তূপের মধ্যে জীবিত অবস্থায় পাওয়া গেছে বলে জানা গেছে। সোমবার ভোরে তুরস্কে দুটি ভূমিকম্প হলে ৩১বছর বয়সী এই খেলোয়াড় একটি অ্যাপার্টমেন্ট ব্লকের নবম তলায় ছিলেন বলে ধারণা করা হচ্ছে। আতসুর তিনটি সন্তান রয়েছে।  তিনি বর্তমানে হ্যাটেস্পোরের হয়ে খেলেন । কাহরামানমারাসে ভূমিকম্পটি প্রবলভাবে আঘাত হানে, যেখানে হ্যাটেস্পোর অবস্থিত। তুরস্ক এবং সিরিয়ায় ধ্বংস ও প্রাণহানির  ঘটনায় গোটা বিশ্ব দুঃখ প্রকাশ করে তাদের পাশে দাঁড়াচ্ছে। বাড়িয়ে দিচ্ছে  সহায়তার  হাত। সংগৃহিত সমস্ত অর্থ  ব্রিটিশ রেড ক্রসকে দান করা হবে। রেড ক্রিসেন্টের কর্মীরা ইতিমধ্যেই খাদ্য, জল, কম্বল এবং অস্থায়ী আশ্রয়ের মতো প্রয়োজনীয় জিনিসগুলি বিতরণ করছেন তুরস্কে। আঘাতপ্রাপ্তদের জন্যও সহায়তা দেওয়া হচ্ছে। ব্রিটিশ রেড ক্রসের প্রধান নির্বাহী মাইক অ্যাডামসন বলেছেন, “এই ভূমিকম্পের কারণে যে পরিমাণ ধ্বংস হয়েছে তা বিধ্বংসী। ধ্বংসস্তূপ থেকে মানুষকে উদ্ধার করাই এখন অগ্রাধিকার। আপনি যা কিছু দেবেন তাই গ্রহণ করা হবে। ‘

সূত্র : thesun.co.uk

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments