Friday, April 26, 2024
spot_img
Homeধর্মএবার অমিত শাহ জানালেন, বুস্টার ডোজ শেষ হতেই 'মুসলিমবিদ্বেষী' নাগরিকত্ব আইন কার্যকর

এবার অমিত শাহ জানালেন, বুস্টার ডোজ শেষ হতেই ‘মুসলিমবিদ্বেষী’ নাগরিকত্ব আইন কার্যকর

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেখানে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী শাহকে শীঘ্রই ‘মুসলিমবিদ্বেষী’ বিতর্কিত নাগরিকত্ব (সংশোধনী) আইন তথা সিএএ কার্যকর করার আহ্বান জানিয়েছেন।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়- বৈঠকটি সংসদে অমিত শাহের কার্যালয়ে অনুষ্ঠিত হয় এবং ৪৫ মিনিট ধরে চলে। সেখানে শুভেন্দু অধিকারী পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি, শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির তদন্তের গতিপ্রকৃতি এবং অন্যান্য বিষয় সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। আর, শাহ শুভেন্দুকে আশ্বাস দেন, দীর্ঘদিন ধরে আটকে থাকা নাগরিকত্ব আইন কার্যকরের বিষয়ে সরকার সচেষ্ট। করোনার বুস্টার বা তৃতীয় ডোজ দেওয়া সম্পূর্ণ হলেই এই আইন কার্যকর করা হবে। রুলিংও তৈরি হয়ে যাবে।

যদিও এর আগে শাহ বলেছিলেন, করোনা অতিমারি শেষ হলেই নাগরিকত্ব আইন কার্যকর হবে; কিন্তু অতিমারির প্রভাব কমলেও ভারতে নাগরিকত্ব আইন কার্যকর হয়নি। তাছাড়া, এর আগে সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাইও জানিয়েছিলেন, আইনের রুলিং আটকে রয়েছে অতিমারি এবং টিকাদান প্রক্রিয়ার জন্য।

উল্লেখ্য, নাগরিকত্ব (সংশোধনী) আইন ভারতের সংসদে ২০১৯ সালের ১১ই ডিসেম্বর পাশ হয়। এতে আফগানিস্তান, বাংলাদেশ এবং পাকিস্তান থেকে ভারতে আগত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্সি বা খ্রিস্টানদের মত ‘নির্যাতিত’ ধর্মীয় সংখ্যালঘুদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments