Saturday, March 2, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিসাড়ে চার লাখ টাকার 'ঘুষ' দিতে চান ইলন মাস্ক

সাড়ে চার লাখ টাকার ‘ঘুষ’ দিতে চান ইলন মাস্ক

দীর্ঘদিন ধরে এক ইলন মাস্কের ব্যক্তিগত জীবনের উপর নজরদারি চালাচ্ছেন ১৯ বছরের তরুণ জ্যাক সুইনি। মোট ১৫টি ফ্লাইট ট্র্যাক টুইটার অ্যাকাউন্ট খুলেছেন তিনি। তারমধ্যে ইলন মাস্ক’স জেট অ্যাকাউন্টটিও রয়েছে। এই অ্যাকাউন্টটির বিশেষত হল, একটি বিশেষ বট এই অ্যাকাউন্টগুলি আপডেট করে।

কোথায় ইলন মাস্কের ব্যক্তিগত বিমান ল্যান্ড করল, কোথায় থেকে টেক অফ করল, কোন রুট দিয়ে যাচ্ছে সবকিছুই ট্র্যাক করতে পারে ওই বট। এছাড়াও বিল গেটস এবং জেফ বেজোসের ব্যক্তিগত বিমানও ট্র্যাক করে থাকেন তিনি। যদিও সবথেকে বেশি অনুসারী রয়েছে ‌’ইলনজেট’ অ্যাকাউন্টে।
নিজের উপর নজরদারি চালানো বন্ধ করার জন্য ঘুষ সেধেছেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। আর সেটা ৫ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪ লাখ ২৯ হাজার টাকা। কিন্তু ইলনের ভক্ত এক কাঠি সরেস। জ্যাক সুইনি উল্টো চেয়ে বসেছেন  ৫০ হাজার ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ ৯৪ হাজার টাকা। তাঁর বক্তব্য ওই টাকা দিয়ে তিনি পড়াশোনার খরচ চালাবেন এবং একটি টেসলা গাড়িও কিনবে।  
অন্য একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী সুইনির দাবি অনুযায়ী অর্থ দিতে রাজি হয়েছেন ইলন মাস্ক। যদিও এখনও টাকা পাননি সুইনি। সূত্র: প্রটোকল

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments