Saturday, April 20, 2024
spot_img
Homeখেলাধুলাসউদীতে রোনালদোর আরেকটি হ্যাটট্রিক

সউদীতে রোনালদোর আরেকটি হ্যাটট্রিক

সাউদী আরবে গিয়ে প্রথম জোড়া ম্যাচে গোল না পাওয়াতেই শুরু হয়ে গিয়েছিল সমালোচনা। তবে এরপরই দেখা মিলল সেই চীরচেনা ক্রিস্টিয়ানো রোনালদোর। বহু আগে এক সাক্ষাৎকারে এই পর্তুগিজ বলেছিলেন- ‘গোল টুথ পেস্টের মত, একবার আসা শুরু করলে কেবল আসতেই থাকে’। সেই ধারাবাহিকতায় পরশু রাতে সাউদী প্রো লিগে দামাসের বিপক্ষে আবার স্কোরশিটে রোনালদো এবং আরেকবার হ্যাটট্রিক করেই মাঠ ছেড়েছেন ৩৮ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা। তাতে দামাসের বিপক্ষে আল-নাসেরের জয়ও ৩-০ গোলে।
সাউদীতে আরবে গিয়েই মেসি, নেইমার, এমবাপ্পের পিএসজির বিপক্ষে প্রদর্শনী ম্যাচে সাউদী একাদশের হয়ে দুই গোল করার পর আল-নাসরের জার্সিতে লিগে আর কাপে একটি করে ম্যাচে গোল পাননি রোনালদো। এর মধ্যে সউদী কাপের সেমিফাইনালের ম্যাচটিতে হেরে বাদও পড়েছে রোনালদোর আল নাসের। কত কথাই না তখন হয়েছিল! কিন্তু সে সবই জানুয়ারি মাসের কথা। এরপর ফেব্রুয়ারিতেই এই পর্তুগিজের হয়ত মনে হল তিনি ৩৮ বছরের তরুণ। চলতি মাসে চার ম্যাচে রোনালদোর গোল ৮টি, অ্যাসিস্ট ২টি!
আশ্চর্যজনক ব্যাপার হচ্ছে, এই চার ম্যাচে আল-নাসেরের গোলও ১০টিই! অর্থাৎ সাউদী ক্লাবটির সর্বশেষ ১০ গোলের সবগুলোতেই অবদান রোনালদোর । আরেকটি মজার ব্যাপার চোখে পড়বে আল নাসেরের সর্বশেষ ম্যাচগুলোর দিকে চোখ রাখলে। সর্বশেষ চার ম্যাচের মধ্যে যে তিনটিতে স্কোরশিটে নাম উঠেছে রোনালদোর, তিনটিই প্রতিপক্ষের মাঠে। বাকি যে এক ম্যাচ ঘরের মাঠে ছিল, তাতে করেছিলেন ওই দুই অ্যাসিস্ট।আল নাসেরের মাঠে এ পর্যন্ত তিন ম্যাচ খেলা হয়ে গেলেও এখনো গোল পাওয়া হয়নি রোনালদোর!
পরশু রোনালদো হ্যাটট্রিকটা পেয়ে গেছেন প্রথমার্ধেই। ১৮ মিনিটে প্রথম গোলটি করেছেন পেনাল্টি থেকে, ২৩ মিনিটে দ্বিতীয়টি বক্সের ঠিক ওপর থেকে আচমকা শটে। ৪৪ মিনিটে রোনালদোর তৃতীয় গোলটিতে তার ঠিক সময়ে ঠিক জায়গায় থাকার দক্ষতার প্রমাণ মিলেছে আরেকবার। ম্যাচশেষে নিজের অনুভূতি টুইটারে জানিয়েছেন রোনালদো। সবকিছুর জন্য সতীর্থদের ধন্যবাদ দিয়ে টুইটারে তিনি লিখেছেন, ‘বিশেষ রাত! দারুণ করেছ, ভাইয়েরা।’ এই জয়ে আবার লিগে শীর্ষে ফিরেছে আল-নাসর। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট ৪৩, দুই নম্বরে থাকা আল-ইত্তিহাদের পয়েন্ট ৪১।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments