Thursday, April 18, 2024
spot_img
Homeখেলাধুলাটেন হেগের নেতৃত্বে ছয় বছর পর শিরোপার স্বাদ পেল ইউনাইটেড

টেন হেগের নেতৃত্বে ছয় বছর পর শিরোপার স্বাদ পেল ইউনাইটেড

চলতি মৌসুমের শুরুতে দায়িত্ব নেওয়ার পর বেশ চাপে ছিলেন ইউনাইটেড বস এরিক টেন হেগ।মৌসুমে রেড ডেভিলসদের বাজে শুরু,রোনালদোর সঙ্গে দ্বন্দ্ব,সব মিলিয়ে শুরুর কয়েক মাস ছিলেন আলোচনা-সমালোচনার কেন্দ্রে।

তবে দ্রুতই সুদিন ফিরেছে সাবেক এই ডাচ ফুটবল তারকার।কোচ হিসেবে তার নেওয়া সিদ্ধান্ত গুলো মাঠে সুফল নিয়ে আসছে নিয়মিত ,শুরুর ধাক্কা সামলে ধীরে ধীরব ইউনাইটেডও হয়ে উঠেছে অপ্রতিরোধ্য।এরই মাঝে আজ কোচ হিসেবে এরিক টেন হেগ পেলেন  প্রথম শিরোপার স্বাদ।

রোববার রাতে কারাবাও কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড ২-০ গোলে হারিয়েছে আরেক ইংলিশ ক্লাব নিউক্যাসলকে।এর মাধ্যমে ছয় বছরের শিরোপা খরা দূর হল ইউনাইটেডের। সর্বশেষ ২০১৭ সালে প্রতিযোগীতামূলক কোন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল রেড ডেভিলসরা।

নিউক্যাসল এবার মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে ছিল।লিগে দীর্ঘ সাড়ে পাঁচ মাসের বেশি অপরাজিত থাকার পর গত সপ্তাহে দলটি ঘরের মাঠে হেরে যায় লিভারপুলের কাছে। জয়ে ফেরার পাশাপাশি দীর্ঘ ৫৪ বছর পর বড় কোনো শিরোপা জয়ের স্বপ্নে মাঠে নেমে ‘বল দখলে রেখে আক্রমণের’ কৌশলে আত্মবিশ্বাসী শুরু করে নিউক্যাসল।

তবে শুর থেকে ম্যাচে আধিপত্য বিস্তার করা ইউনাইটেড প্রথমার্ধে দুইবার জালের দেখা পেলে সে স্বপ্ন দ্রুতই উবে যায়।৩৩তম মিনিটে বাঁ দিক থেকে দারুণ ফ্রি কিকে ডি-বক্সে ক্রস বাড়ান লুক শ। আর কোনাকুনি হেডে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার কাসেমিরো।

ক্যারিয়ারের সেরা সময় কাটানো র‌্যাশফোর্ড ছয় মিনিট পর স্কোরলাইন ২-০ করেন। ডাচ ফরোয়ার্ড ভাউট বেহর্স্টের ছোট করে দেওয়া থ্রু বল ডি-বক্সে ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

ম্যাচের বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও আর গোলের দেখা পায়নি কোন দল।ফলে চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে এরিক টেন হেগের দল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments