Tuesday, July 5, 2022
spot_img
Homeজাতীয়রূপপুর প্রকল্পের লোহা পাচারের সময় ছাত্রলীগ নেতাসহ আটক ৫

রূপপুর প্রকল্পের লোহা পাচারের সময় ছাত্রলীগ নেতাসহ আটক ৫

দেশের অন্যতম মেগা প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র এলাকার ভেতর থেকে একটি ট্রাকে প্রায় ১০ মেট্রিক টন লোহা (রড ও পাইপ) অবৈধভাবে পাচারের সময় ছাত্রলীগের সাবেক এক নেতাসহ সন্দেহভাজন পাঁচ জনকে আটক করেছে পুলিশ। 

সোমবার রাত দশটার দিকে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের রূপপুর প্রকল্পে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনা সদস্যদের সহযোগিতায় তাদের আটক করা হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান আসাদ ও রূপপুর প্রকল্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুর রহমান লোহাসহ একটি ট্রাক জব্দ ও পাঁচজনকে আটকের সত্যতা নিশ্চিত করেন।

আটক ব্যক্তিরা হলেন— পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও রূপপুর মোড়ের মৃত হাসেম আলীর ছেলে মিরাজ আলী (৩৪), লক্ষীকুন্ডা গ্রামের নজরুল ইসলামের ছেলে রুবেল ইসলাম রাজন (৩৭), ঠাকুরগাঁও জেলার আরাজী মাটিগাড়া গ্রামের মির্জা বেলাল হোসেনের ছেলে মাজহারুল ইসলাম সাদ্দাম (২৮), ঈশ্বরদীর বাঘইল স্কুলপাড়ার নুর মোস্তফার ছেলে কামরুল হাসান রাসেল (৩৭) ও নাটোরের বনপাড়ার বাহিমালি গ্রামের খলিলুর রহমানের ছেলে আবুল কালাম (৩৮)। 

রাতে রূপপুর পুলিশ ফাঁড়িতে জিজ্ঞাসাবাদের পর তাদের ঈশ্বরদী থানায় নেওয়া হয়েছে। 

রূপপুর পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, ওই ট্রাক চালকের কাছে প্রয়োজনীয় বৈধ কাগজপত্র ছিল না। বৈধ কাগজপত্র দেখাতে না পারায় নিরাপত্তা সদস্যরা ট্রাকচালক আবুল কালাম আজাদকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে তিনি জড়িত আরও চারজনের নাম প্রকাশ করেন। অন্যরা সে সময় রূপপুর প্রকল্প এলাকায় ছিলেন। পরে ওই চারজনকে আটক করে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। রাত ১২টার দিকে পাকশীর রূপপুর ফাঁড়ি থেকে আটক ৫ জনকে ঈশ্বরদী থানায় নেওয়া হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments