Saturday, July 20, 2024
spot_img
Homeখেলাধুলাভারতকে হারিয়ে ওয়ানডে সিরিজ প্রোটিয়াদের

ভারতকে হারিয়ে ওয়ানডে সিরিজ প্রোটিয়াদের

প্রথমে টেস্ট সিরিজ। আর এবার ওয়ানডে। দক্ষিণ আফ্রিকার মাটিতে একের পর এক সিরিজ হারে যেন বিধ্বস্ত টিম ইন্ডিয়া। চোখ মুখ ফ্যাকাসে ক্রিকেটপ্রেমীদেরও। বিরাট কোহলির নেতৃত্ব থেকে বিদায়, রোহিত শর্মার চোট, কেএল রাহুলের অনভিজ্ঞ অধিনায়কত্ব- সব মিলিয়ে হতাশার মেঘ ক্রমেই গাঢ় হচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে। প্রশ্ন উঠছে, ঘরের মাঠ ছাড়া কি গর্জে ওঠার শক্তি হারিয়ে ফেলছে ভারতীয় দল?

কেএল রাহুল ও ঋষভ পন্থের দুর্দান্ত ব্যাটিংয়ে স্কোরবোর্ডে লড়াই দেয়ার মতো রান উঠল ঠিকই। অনন্য রেকর্ড গড়ে রাহুল দ্রাবিড়কেও এদিন পিছনে ফেলে দেন পন্থ। ভারতীয় উইকেটকিপার-ব্য়াটার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বোচ্চ ৮৫ রান করলেন পন্থ। এর আগে ডারবানে ৭৭ রান করেছিলেন দ্রাবিড়।

কিন্তু তার অনবদ্য ইনিংসেও দলের জয় অধরাই রয়ে গেল। কারণ প্রোটিয়া ব্যাটারদের যে রোখা সম্ভব হলো না। আর তাতেই আত্মবিশ্বাসের সাথে জয় পকেটে পুরে ফেলল হোম ফেভারিটরা। সেই সাথে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ ঘরে তুললেন বাভুমা অ্যান্ড কোং। ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা।

হারের সব দোষ রাহুলের ঘাড়ে চাপালেই হবে না। নেতৃত্বের দায়িত্ব ঝেড়ে ফেলার পরও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ বিরাট কোহলি। পাঁচ বল খেলে শূন্য রানে ফেরেন প্যাভিলিয়নে। বরং শার্দূলই ব্যাটে-বলে নিজেকে উজার করে দেয়ার চেষ্টা করলেন। ৪০ রানে অপরাজিত থাকেন তিনি।

এদিন টসে হেরে পরে ব্যাটিং করলেও মারকাটারি ইনিংস খেলেন দুই প্রোটিয়া ওপেনার মালান এবং ডি কক। ৯১ ও ৭৮ রানে তারা আউট হলে বাকি কাজটা সারেন মারক্রাম (৩৭) ও ডুসেন (৩৭)। তাই দুই সিরিজ শেষে খালি হাতেই দেশে ফিরতে হবে টিম ইন্ডিয়াকে।

স্কোর- ভারত : ২৮৭/৬ (রাহুল-৫৫, পন্থ-৮৫)
দক্ষিণ আফ্রিকা : ২৮৮/৩ (মালান-৯১, ডি কক-৭৮)
৭ উইকেটে জয়ী দক্ষিণ আফ্রিকা

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments