Wednesday, May 22, 2024
spot_img
Homeআন্তর্জাতিকপুলিশ স্টেশনের ভেতরে বেদম প্রহার, ভিডিও শেয়ার দিলেন বিজেপি নেতা

পুলিশ স্টেশনের ভেতরে বেদম প্রহার, ভিডিও শেয়ার দিলেন বিজেপি নেতা

উত্তর প্রদেশের শাহারানপুরের একটি পুলিশ স্টেশনে দু’দিন আগে ধারণ করা হয়েছে একটি ভিডিও। মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ থেকে আটক ব্যক্তিদের পুলিশ কীভাবে নির্মমভাবে পিটাচ্ছে, তা দেখানো হয়েছে ওই ভিডিওতে। এই ভিডিওর জবাবে বিজেপি’র উত্তর প্রদেশের একজন বিধায়ক বলেছেন, এটা হলো রিটার্ন গিফট বা প্রতিদান। অনলাইন এনডিটিভি ওই ভিডিওসহ একটি রিপোর্ট প্রকাশ করেছে। এতে বেশ কয়েকজন যুবককে ভয়াবহভাবে লাঠি দিয়ে এলোপাতাড়িভাবে প্রহার করতে দেখা যায় পুলিশকে। এই ভিডিও বিজেপি’র ওই বিধায়ক শেয়ার করেছেন টুইটারে। এর ক্যাপশনে লিখেছেন, রিটার্ন গিফট ফর রায়োটারস। অর্থাৎ দাঙ্গাকারীদের জন্য প্রতিদান। তার এই ভিডিও শেয়ার নিয়েও এখন নতুন করে ক্ষোভ দেখা দিয়েছে। অভিযোগ করা হয়েছে, ওই বিধায়ক পুলিশকে ব্যবহার করে এসব যুবককে প্রহার করিয়েছে।

ভিডিওতে দেখা যায়, ৯ জনের মতো যুবকের ওপর সপাৎ সপাৎ করে অবিরাম লাঠির আঘাত পড়ছে। তারা বাঁচার আপ্রাণ চেষ্টা করছেন। পুলিশের প্রতি অনুনয় করছেন প্রহার না করতে। কিন্তু কে শোনে কার কথা! এখানে উল্লেখ্য, বিধায়ক মণি ত্রিপাটি হলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের মিডিয়া বিষয়ক উপদেষ্টা। তিনি ওই ভিডিও শেয়ার করলেও প্রহার করা হয়েছে কোথায়, কখন সে বিষয়ে বিস্তারিত জানাননি।  রিপোর্ট অনুযায়ী, ওই ভিডিও শাহারানপুরে একটি পুলিশ স্টেশনে দু’দিন আগে ধারণ করা হয়। 

এর সমালোচনা করেছেন উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি বলেছেন, এমন ঘটনায় বিচার বিভাগের ওপর জনগণের যে আস্থা আছে, তা ক্ষতিগ্রস্ত হবে। এমন সব পুলিশ স্টেশনের বিষয়ে প্রশ্ন তোলা উচিত। নিরাপত্তা হেফাজতে মৃত্যুর ক্ষেত্রে উত্তর প্রদেশ আছে এক নম্বরে। এখানে একজন নেতা মানবাধিকার লঙ্ঘন করেন, দলিত শ্রেণির ওপর নির্যাতন করেন।  শুক্রবারের বিক্ষোভ ও সহিংসতার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বিভিন্ন জেলা থেকে উত্তর প্রদেশ পুলিশ গ্রেপ্তার করেছে কমপক্ষে ৩০০ জনকে। যারা পরিবেশ নষ্ট করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments