Monday, May 27, 2024
spot_img
Homeবিনোদনপাকিস্তানে নিষিদ্ধ, ভারতে মুক্তি পাচ্ছে ‘জয়ল্যান্ড’

পাকিস্তানে নিষিদ্ধ, ভারতে মুক্তি পাচ্ছে ‘জয়ল্যান্ড’

পাকিস্তান সরকারের আপত্তির কারণে দেশটিতে নিষিদ্ধ পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘জয়ল্যান্ড’। অথচ ছবিটি গত বছরের ১৮ নভেম্বর পাকিস্তানে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে নিজ দেশে না পেলেও জয়ল্যান্ড ছবিটি মুক্তি পেতে যাচ্ছে ভারতে।

চলতি বছর অস্কারের দৌড়ে শামিল ছিল পাকিস্তানের এ ছবিটি। কান চলচ্চিত্র উৎসবে পাকিস্তানের অভিষেক হয় এই ছবির হাত ধরেই। সেই সূত্রে ছবিটি প্রশংসিত হয়েছে আন্তর্জাতিক স্তরে। কিন্তু বিতর্কের কারণে মুক্তির আগেই ছবিটি নিষিদ্ধ করে পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। 

তবে পাকিস্তানে নিষিদ্ধ হলেও এবার ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। স্পেন, ইংল্যান্ড, সুইজারল্যান্ড এবং পূর্ব ইউরোপের দেশগুলোতে মুক্তি পাচ্ছে জয়ল্যান্ড ছবিটি। জয়ল্যান্ড ছবির অফিশিয়াল ইনস্টাগ্রামে দেওয়া বিবৃতিতে এ কথা জানানো হয়েছে বলে খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা এটা জানাতে পেরে ভীষণভাবে উচ্ছ্বসিত যে, সারা বিশ্বের দর্শক এ ছবিটি দেখতে পাবেন। পিভিআর পিকচার্সের পক্ষ থেকে আগামী ১০ মার্চ মুক্তি পেতে চলেছে ছবিটি।

একটি সাধারণ পরিবারের কাহিনি নিয়ে নির্মিত জয়ল্যান্ড। যেখানে পিতৃতন্ত্রই শেষ কথা। এতে দেখানো হয়েছে, পরিবারের অভিভাবক ও অন্য সদস্যরা পুত্র সন্তানের জন্মের দীর্ঘ প্রতীক্ষায়। কিন্তু তাদের সেই আকাঙ্ক্ষা পূরণ হওয়ার আগেই পরিবারে নেমে আসে অন্য এক ‘বিপর্যয়’। ছবির এ বিষয়টি নিয়ে আপত্তি জানিয়েছে পাকিস্তান সরকারের সংশ্লিষ্ট বিভাগ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments