Saturday, April 20, 2024
spot_img
Homeআন্তর্জাতিকনাশকতার প্রস্তুতিকালে মোসাদের ৫ এজেন্টকে গ্রেপ্তার করেছে ইরান

নাশকতার প্রস্তুতিকালে মোসাদের ৫ এজেন্টকে গ্রেপ্তার করেছে ইরান

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট সন্দেহে ৫ জনকে গ্রেপ্তার করেছে ইরানের পুলিশ। ইরানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় সময় আজ বৃহস্পতিবার তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছে।
ইরানের পুলিশ গ্রেপ্তারকৃত ওই পাঁচজনের জাতীয়তা বা কোনো ধরনের পরিচয় প্রকাশ করেনি। তাঁরা জানিয়েছে, ওই ৫ জন ইরানের অভ্যন্তরে নাশকতামূলক কর্মকাণ্ড করার প্রস্তুতি গ্রহণ করেছিল।
ইরানের সংবাদ সংস্থা আইএলএনএ নিউজের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ইরানের পুলিশ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ‘গ্রেপ্তারকৃত এই ৫ জন ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের কাছ থেকে বিভিন্ন দায়িত্ব পেয়েছিল। এর মধ্যে ইরানের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা এবং স্থাপনা থেকে তথ্য সংগ্রহের দায়িত্বও তাদের দেওয়া হয়েছিল। তাদের মোসাদের পক্ষ থেকে অর্থ সহায়তাও দেওয়া হতো।’
এদিকে, মোসাদের তত্ত্বাবধানকারী বিভাগ ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় এই বিষয়ে কোনো ধরনের মন্তব্য করতে অস্বীকার করেছে।
এর আগে, ইরানের গোয়েন্দা তথ্য বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ইসমাইল খতিব বলেছেন, তেহরান জায়োনিস্ট রেজিমের অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ড ব্যর্থ করে দিয়েছে। তিনি আরও বলেন, ইরানের নিরাপত্তা বাহিনী গত কয়েক মাসে ইসরায়েলের বিরুদ্ধে সফলভাবে বেশ কয়েকটি অভিযান চালিয়েছে। তবে, তিনি সে বিষয়ে কোনো বিস্তারিত তথ্য উল্লেখ করেননি।
মধ্যপ্রাচ্যের ইতিহাসে ইরান এবং ইসরায়েল দীর্ঘ সময় ধরে একে অপরের প্রধান প্রতিপক্ষ। সম্প্রতি ইসরায়েলের সেনাপ্রধান আভিভ কোহাভি জানিয়েছিলেন, তাঁর দেশ ইরান আক্রমণের প্রস্তুতি নিচ্ছে এবং ইরানে হামলার নৈতিক দায়িত্ব তাদের রয়েছে। বিশেষ করে, ইরানের পারমাণবিক অস্ত্রের সক্ষমতা অর্জনের বিষয়টি নিয়ে ইসরায়েল শঙ্কিত। এ ছাড়া, লেবানন এবং ফিলিস্তিনে ইসরায়েল বিরোধী মিলিশিয়াদের সমর্থন দেওয়ার অভিযোগ করে আসছে দীর্ঘ দিন থেকেই। সূত্র : রয়টার্স।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments