Friday, April 12, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিটুইটারে আমূল পরিবর্তনের কথা নিশ্চিত করলেন মাস্ক

টুইটারে আমূল পরিবর্তনের কথা নিশ্চিত করলেন মাস্ক

মাইক্রোব্লোগিং সাইট টুইটারের কোনো পোস্টে সর্বোচ্চ ২৮০ অক্ষর ব্যবহার করা যায়। ফেসবুকে যেখানে হাজার হাজার শব্দের পোস্ট লেখা যায় সেখানে টুইটারে এ নিয়ে নানা সীমাবদ্ধতা রয়েছে। এ নিয়ে ব্যবহারকারীদের অভিযোগেরও শেষ ছিল না। অবশেষে বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়েছেন টুইটারের মালিক ইলন মাস্ক। তিনি জানিয়েছেন, টুইটারের পোস্টের আকার এখন ৪০০০ অক্ষর পর্যন্ত হতে পারবে। শিগগিরই এই আপডেট আসতে যাচ্ছে। 

রোববার এক ব্যবহারকারী মাস্ককে বিষয়টি নিয়ে প্রশ্ন করলে মাস্ক ইতিবাচক উত্তর দেন। এর আগেও এই বিলিয়নিয়র একই পরিকল্পনার কথা বারবার বলেছিলেন। নভেম্বরে তিনি জানান, টুইটার কিনে নেয়ার পর তার প্রথম কাজগুলোর একটি হবে পোস্টের ক্যারাক্টার লিমিট ১০০০ করা। 

২০০৬ সালে যাত্রা শুরু করে টুইটার। সেসময় মাত্র ১৪০ অক্ষরের মধ্যেই পোস্ট করতে হতো টুইটারে। পরে ব্যবহারকারীদের চাপে ২০১৭ সালে সেটিকে বাড়িয়ে ২৮০ করতে বাধ্য হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

অল্প কথায় বড় বার্তা দেয়ার বিষয়টি টুইটারের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হয়ে দাড়ায়। তবে সবসময়ই এই সীমাবদ্ধতা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে বিতর্ক ছিল। 

অক্টোবরের শেষ সপ্তাহে টুইটার কিনে নেন মাস্ক। এরপর থেকে তিনি বারবার এই প্ল্যাটফর্মে পরিবর্তন আনার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি ডনাল্ড ট্রাম্পসহ টুইটারে নিষিদ্ধ হওয়া বহু বিতর্কিত ব্যক্তির একাউন্ট ফিরিয়ে দিয়েছেন। পাশাপাশি কোভিড-১৯ সম্পর্কিত ভুয়া খবর ছড়ানো বন্ধে টুইটারের সতর্কতা নোটিফিকেশন বন্ধ করে দিয়েছেন। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন, তার অধীনে টুইটারকে আরও গতিশীল ও দুর্দান্ত করে তোলা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments