Saturday, July 20, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকরোনা টিকার চতুর্থ ডোজ লাগতে পারে : ফাউসি

করোনা টিকার চতুর্থ ডোজ লাগতে পারে : ফাউসি

হোয়াইট হাউসের প্রধান চিকিৎসা উপদেষ্টা অ্যান্টনি ফাউসি ইঙ্গিত দিয়েছেন, যুক্তরাষ্ট্রে করোনার ওমিক্রন ধরন মোকাবেলায় চতুর্থ ডোজের প্রয়োজন হতে পারে। বুস্টার ডোজটি বয়স এবং ব্যক্তির শারীরিক অবস্থার ওপর ভিত্তি করে দেওয়া হতে পারে।

গতকাল বুধবার হোয়াইট হাউসে ব্রিফিংয়ের সময় ফাউসি বলেছেন, আরেকটি বুস্টার ডোজের প্রয়োজন হতে পারে…এ ক্ষেত্রে (করোনার) টিকাপ্রাপ্ত ব্যক্তিদের জন্য চতুর্থ ডোজ এটি। বয়স এবং শারীরিক অবস্থা বিবেচনায় রেখে চতুর্থ ডোজ দেওয়া হতে পারে।

তৃতীয় ডোজ দেওয়ার পরও বুস্টার ডোজ নেওয়ার প্রয়োজন সংক্রান্ত তথ্যের ব্যাপারে সাংবাদিকদের প্রতিক্রিয়ায় ফাউসি বলেছেন, এটি অবশ্যই একটি সমস্যা; এটা খুব ভালোভাবে পর্যবেক্ষণ করা হয়েছে।

প্রেসিডেন্ট জো বাইডেনের শীর্ষ এই চিকিৎসা উপদেষ্টা এর আগে বলেছেন, করোনার ওমিক্রন ধরন প্রথম শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে যত সংখ্যক মানুষ মারা গেছে; এটিকে করোনা সংকটের ‘চরম বিকশিত পর্যায়’ বলেও অভিহিত করা যায়।

গত মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) জানিয়েছে, যুক্তরাষ্ট্রে ওমিক্রনকে করোনার উদ্বেগজনক ধরন হিসেবে ঘোষণা দেওয়ার পর অন্তত এক লাখ মানুষ মারা গেছে।

ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বজুড়ে টানা পাঁচ সপ্তাহ ধরে করোনায় মৃত্যু বাড়ছে। গত সপ্তাহে ৬৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। তার আগের সপ্তাহের তুলনায় এটি ৭ শতাংশ বেশি।
সূত্র : এনডিটিভি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments