Friday, April 12, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইমরান খানকে অযোগ্য ঘোষণার শুনানি শুরু ২০শে ডিসেম্বর

ইমরান খানকে অযোগ্য ঘোষণার শুনানি শুরু ২০শে ডিসেম্বর

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এমপি হিসেবে অযোগ্য ঘোষণার আবেদনের শুনানি হবে। ইসলামাবাদ হাইকোর্ট বুধবার এ আবেদনের জন্য শুনানির তারিখ নির্ধারণ করেছে ২০শে ডিসেম্বর। আবেদনে বলা হয়েছে, তিনি এমপি নির্বাচনের সময় মনোনয়নপত্রে তার মেয়ের বিষয়ে তথ্য গোপন করেছেন। এ জন্য তাকে অযোগ্য ঘোষণা করতে হবে। এ খবর দিয়েছে অনলাইন ডন। ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক ৯ই ডিসেম্বর আবেদন শুনানির নোটিশ গ্রহণ করেছিলেন। আবেদনের বিষয়ে ইমরান খান ও নির্বাচন কমিশনকে আদালতে ডাকা হয়েছিল।

 উল্লেখ্য, ইমরান খান জাতীয় পরিষদের-৯৫ নম্বর মিয়াওয়ালি-আই সংসদীয় আসন থেকে নির্বাচিত এমপি। ইমরান খানের এই এমপিত্ব বাতিল চেয়ে আদালতে আবেদন করেছেন সাজিদ মেহমুদ নামে এক ব্যক্তি। এতে তিনি দাবি করেছেন জাতীয় পরিষদ বা প্রাদেশিক পরিষদে নির্বাচন করতে হলে প্রতিজন প্রার্থীকে তার সব সম্পদ, তার ওপর নির্ভরশীল সবার সম্পর্কে তথ্য দিতে হয়। কিন্তু এক্ষেত্রে ইমরান খান ভুলভাবে দুটি সন্তানের নাম উল্লেখ করেছেন।

তারা হলেন- কাসিম খান এবং সুলাইমান খান। কিন্তু তৃতীয় সন্তানের তথ্য এড়িয়ে গেছেন। আবেদনে সাজিদ মেহমুদ বলেছেন, ইমরান খান ইচ্ছাকৃতভাবে তার মেয়ে তাইরিয়ান হোয়াইট সম্পর্কে ঘোষণা দেননি। ফলে তিনি সংবিধানের ৬২ ধারা অনুযায়ী যথার্থতা, সততা এবং উত্তম চরিত্রের প্রমাণ দেননি। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments