Wednesday, June 12, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিAndroid, iOS এর মধ্যে চ্যাট ইতিহাস স্থানান্তর করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

Android, iOS এর মধ্যে চ্যাট ইতিহাস স্থানান্তর করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপ-এ বড় সমস্যা হল আপনি যদি আইফোন-এ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তা হলে আপনি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে চ্যাট ব্যাক আপ করতে পারবেন না। যদিও স্যামসং তাদের একটি স্মার্টফোনের জন্য এই ফিচার নিয়ে এসেছে। এবার শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপের ডেভেলপাররা অবশেষে অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসের মধ্যে চ্যাট হিস্ট্রি মাইগ্রেশন করার ফিচার আনছে। GSM Arena এর মতে, iOS-এর হোয়াটসঅ্যাপ-এর বেটা সংস্করণ (Beta Version 22.2.74)-এ অ্যান্ড্রয়েড থেকে iOS-এ চ্যাট স্থানান্তর করার জন্য একটি রেফারেন্স পাওয়া গেছে। কিছু স্ক্রিনশট শেয়ার করা হয়েছে।

এই স্ক্রিনশটে ইমপোর্ট করা চ্যাটের ইতিহাস দেখা গেছে। যদিও এই ফিচারটি এখনও বেটা টেস্টারদের কাছে চালু করা হয়নি। তবে শিগিগিরি এটা বেটা টেস্টারদের জন্য আসতে পারে।চ্যাট মাইগ্রেশন প্রক্রিয়ার জন্য উভয় ডিভাইসেই অ্যাপ ইনস্টল থাকা প্রয়োজন এবং মাইগ্রেশন প্রক্রিয়া সম্ভবত একটি কেবল বা একটি ব্যক্তিগত Wi-Fi সংযোগ ব্যবহার করে কাজ করবে৷ তুলনামূলকভাবে, অন্যান্য মেসেজিং অ্যাপগুলি গুগল ড্রাইভ, আইক্লাউড বা তাদের নিজস্ব ক্লাউড পরিষেবা ব্যবহার করে ব্যবহারকারীর ডেটা সঞ্চয় এবং সিঙ্ক করে।

এখনও পর্যন্ত, একটি iOS এবং Android ফোনের মধ্যে আপনার WhatsApp ডেটা সিঙ্ক করার একমাত্র অফিসিয়াল উপায় হল একটি Samsung এর তৈরি ডিভাইসের মালিক হওয়া। GSM Arena অনুসারে, আইফোন থেকে স্যামসাং-এ কেবলের মাধ্যমে এবং স্যামসাং-এর স্মার্টসুইচ অ্যাপ ব্যবহার করে মাইগ্রেশন ফিচার কাজ করে। যাই হোক, এই ফিচারটি কবে আসবে তার কোনও ঠিক নেই। সুতরাং আপনি যদি এখনই চ্যাট ব্যাকআপ নিতে চান, তবে আপনাকে এক্সপোর্ট চ্যাটের ওপরই নির্ভর করতে হবে। যা হোয়াটসঅ্যাপ-এ এখন রয়েছে।

সূত্র: টাইমস অফ ওমান

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments