Friday, March 29, 2024
spot_img
Homeজাতীয়৪ বছরের শিশুকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী: মির্জা ফখরুল

৪ বছরের শিশুকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী: মির্জা ফখরুল

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে না পেয়ে তার আত্মীয়-স্বজনদের উপর সরকার নির্দয় আচরণ শুরু করেছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, চাঁদকে না পেয়ে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে তার মেয়ে জাকিয়া সুলতানাকে ৪ বছরের শিশু সন্তানসহ, বড় বোনের মেয়ে মাসুদা আক্তার এবং ছোট মেয়ের জামাই শেখ সালাউদ্দিন আহম্মেদকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের নামে হয়রানি করা হচ্ছে। বিএনপি মহাসচিব দেশবাসীর কাছে প্রশ্ন রেখে বলেন, অবুঝ শিশু সন্তানসহ গ্রেফতারকৃত নারীদের অপরাধ কি? বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আবু সাঈদ চাঁদের মুখ ফসকে বেরিয়ে যাওয়া একটি অনাকাক্সিক্ষত বক্তব্যকে কেন্দ্র করে গ্রেফতারের উদ্দেশ্যে ঢাকায় বসবাসরত তার ঘনিষ্ঠ আত্মীয়স্বজনদের বাসায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশী চালাতে গিয়ে চারজন আত্মীয়কে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার, ব্যাপক জিজ্ঞাসাবাদের নামে নাজেহাল করার নিন্দনীয় ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ৪ বছরের অবুঝ শিশুসহ গ্রেফতারকৃত নারীদের জীবনের নিরাপত্তা নিয়ে আবু সাঈদ চাঁদ এর অন্যান্য আত্মীয়স্বজন এবং আমরা গভীরভাবে উদ্বিগ্ন। বর্তমান ফ্যাসিষ্ট সরকারের শাসনামলে নারীদের মানসম্মান ভুলুন্ঠিত ও শিশুদের ওপর পাশবিক নির্যাতন অব্যাহত রয়েছে। অপরাধ না করেও নারী-পুরুষদের অপরাধী বানিয়ে কারান্তরীণ করা হচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-আমরা একটি স্বাধীন দেশের মানুষ নই, বাংলাদেশকে যেন এক আদিম ও বর্বর যুগে ঠেলে দেয়া হয়েছে।

তিনি বলেন, আসলে নানাবিধ অপকর্মের মাধ্যমে জনগণকে ভীত-সন্ত্রস্ত রেখে রাষ্ট্রক্ষমতার মসনদ চিরস্থায়ী করাই বর্তমান শাসকগোষ্ঠীর একমাত্র লক্ষ্য। তবে আওয়ামী অবৈধ সরকার যতই ষড়যন্ত্র ও কুটকৌশল করুক না কেন জনগণের রোষানল থেকে রেহাই পাবে না।

বিবৃতিতে বিএনপি মহাসচিব আরো বলেন, আওয়ামী কর্তৃত্ববাদী সরকার এখন নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন বেসামাল হয়ে উঠেছে। তাই অবৈধ শাসকগোষ্ঠী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন চালিয়ে তাদের ভীত সন্ত্রস্ত করার কৌশল অবলম্বন করেছে। কিন্তু কোন নিষ্ঠুর নিপীড়ণ-নির্যাতনেও জাতীয়তাবাদী শক্তিকে দমন করতে না পেরে রাষ্ট্রশক্তির যথেচ্ছ অপব্যবহার অব্যাহত রেখেছে। বানোয়াট ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার, বিনা ওয়ারেন্টে গ্রেফতারের পর গায়েবী মামলায় নাম দিয়ে জুলুমের এক পৈশাচিক বৃত্ত রচনা করা হয়েছে। রাজশাহী জেলা বিএনপির আহবায়ক মো. আবু সাঈদ চাঁদ এর একটি বক্তব্যকে অজুহাত হিসেবে নিয়ে বর্তমান শাসকগোষ্ঠী ঘৃণ্য অপরাজনীতি ও জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। অথচ আওয়ামী নেতারা প্রায়শ:ই বিএনপির নেতৃবৃন্দকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে।

তিনি অবিলম্বে আবু সাঈদ চাঁদ এর মেয়ে মোছা. জাকিয়া সুলতানা, জাকিয়া সুলতানার মেয়ে আরিশা (বয়স-৪ বছর), বড় বোনের মেয়ে মোছা. মাসুদা আক্তার এবং ছোট মেয়ের জামাই শেখ সালাউদ্দিন আহম্মেদ এর নিঃশর্ত মুক্তির আহবান জানান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments