Friday, March 29, 2024
spot_img
Homeবিচিত্র১২ ভাই-বোনের মোট বয়স ১০৫৮ বছর, নাম উঠলো গিনেস রেকর্ডে

১২ ভাই-বোনের মোট বয়স ১০৫৮ বছর, নাম উঠলো গিনেস রেকর্ডে

১২ ভাই বোনের মোট বয়স এক হাজার ৫৮ বছর! এটিই এখন বিশ্ব রেকর্ড। ভাই বোনের মোট বয়সের নতুন এই রেকর্ড করেছেন স্পেনের এক পরিবার। তারা সকলেই জন্ম নিয়েছেন স্পেনের গ্র্যান ক্যানারিয়া দ্বীপের শহর মোয়াতে। তাদের সবথেকে বড় জনের বয়স ৯৭ এবং ছোট জনের বয়স ৭৬। 

টাইমস নাউ নিউজ জানিয়েছে, এ বছরের ডিসেম্বর মাসেই ৯৮ বছর হতে চলেছে জোসে হার্নান্দেজের। আর গত এপ্রিলে ৭৬ হয় সবথেকে ছোট লুইজ হার্নান্দেজের। এই ১২ জনের মধ্যে ৭ জন ভাই এবং ৫ জন বোন। তারা গিনেস ওয়ার্ল রেকর্ডকে জানিয়েছেন, তারা কখনও ভাবেননি এটি একটি রেকর্ড ভাঙার মতো বিষয় হতে পারে। এই ক্যাটাগরিটি খুঁজে পাওয়ার আগে তারা এ বিষয়ে একেবারেই ধারণা করতে পারেননি। 

এক বিবৃতিতে এই ভাইবোনেরা বলেন, গত জুন মাসে এক পারিবারিক পুনর্মিলনের সময় তারা নিজেদের বয়স নিয়ে কৌতুক করছিল। এরপরই তারা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সঙ্গে যোগাযোগ করেন। একসঙ্গে এতদিন বেঁচে থাকার সবথেকে ভাল দিকটি হলো, আমরা সবকিছু একসঙ্গে করতে পেরেছি।

আমরা একসঙ্গে স্কুল গিয়েছি, খেলেছি, কাজ করেছি। আমরা একে অপরকে সাহায্য করেছি এবং পাশে থেকেছি। 

এর আগে এই রেকর্ড ছিল পাকিস্তানের ডি’ক্রুজ পরিবারের। তাদের ১২ ভাই-বোনের বয়স ছিল এক হাজার ৪২ বছর ৩১৫ দিন। এর আগে ৩৮৯ বছরের সম্মিলিত বয়স নিয়ে রেকর্ড করেছিল যুক্তরাষ্ট্রের ৪ বোন। তাদের বয়স ছিল ১০১, ৯৯, ৯৬ ও ৯৩।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments