Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলাহ্যালান্ডের গোলের পরেও সিটির হোচট

হ্যালান্ডের গোলের পরেও সিটির হোচট

গোল করাকে রীতিমত নেশায় পরিণত করেছেন ম্যানচেস্টার সিটি তারকা এরলিং হ্যালান্ড ।প্রিমিয়ার লীগ ইতিহাসে সবচেয়ে দ্রুততম ২০ গোলের রেকর্ড ছুয়েছিলেন গত ম্যাচে।’গোলমেশিন’ খ্যাত এই তারকা গোল পেলেন আজও। তবে জয় পায়নি সিটি।প্রিমিয়ার লিগে শনিবার নিজেদের মাঠে এভারটনের বিপক্ষে ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে পোপ গার্দিওয়ালার দল।

ম্যাচের শুরু থেকে এভারটন রক্ষণে ভীতি ছড়ানো হ্যালান্ড দলকে লিড এনে দেন ২৪ তম মিনিটে।ডি-ব্রুইনা ও মাহারেজের সৌজন্য ডি বক্সের সুবিধাজনক জায়গায় বল পেয়ে যাওয়া হ্যালান্ড পায়ের আলতো প্রতিপক্ষের জালে বল পাঠান।বিশ্বকাপ বিরতির পর লিগে টানা দুই ও সব মিলিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন তরুণ এই তারকা। প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে তার গোল হলো ২১টি।

বারের আসরে হল্যান্ডে কতটা দুর্দান্ত খেলছেন তা কিছুটা আন্দাজ করা যায় আরেক পরিসংখ্যান থেকে।এই ম্যাচে হলান্ডের প্রতিপক্ষ এভারটন লিগে সব মিলিয়ে গোল করেছে ১৩ টি। অর্থাৎ হলান্ডের চেয়ে ৮ টি কম।

৬৪ মিনিটে গোল করে এভারটনকে সমতায় ফেরান ডেমারাই গ্রে। সেটিই ছিল সিটির গোলপোস্টে দলটির প্রথম শট। মাঝমাঠ থেকে বল পায়ে ছুটে সিটির ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন  গ্রে।

এই ম্যাচে পয়েন্ট হারানোর ফলে ১৬ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। আর্সেনালের সামনে সুযোগ এখন ব্যবধান বাড়িয়ে নেওয়ার। ১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। 

দিনের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য ড্র করা নিউক্যাসল ইউনাইটেড ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ১-০ গোলে হারিয়ে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড, তারা ম্যাচ খেলেছে ১৬টি। পাঁচে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ১৬ ম্যাচে ৩০। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments