Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলাহ্যাটট্রিক করে জন্মদিন এবং রদ্রিগেজের বিদায় রাঙালেন মেসি

হ্যাটট্রিক করে জন্মদিন এবং রদ্রিগেজের বিদায় রাঙালেন মেসি

২৪শে জুন ৩৬ বছর বয়সে পা রাখেন লিওনেল মেসি। একই দিনে আর্জেন্টাইন সুপারস্টারের জাতীয় দলের সাবেক সতীর্থ ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজের বিদায়ী ম্যাচ আয়োজন হয়েছে। বিশেষ দুই উপলক্ষ্যের দিনে আর্জেন্টিনা একাদশ বনাম নিউওয়েলস ওল্ড বয়েজ লিজেন্ডের মধ্যকার ফেয়ারওয়েল ম্যাচটিতে হ্যাটট্রিক করে রাঙিয়েছেন মেসি।

শনিবার রোজারিওর স্তাদিও মার্সেলো বিয়েলসা স্টেডিয়ামে ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজের বিদায়ী ম্যাচে লিওনেল মেসি নৈপুণ্য দেখালেও আর্জেন্টিনা একাদশ হেরেছে। ৭-৫ গোলে জয় পায় নিউওয়েলস লিজেন্ড। ম্যাচের প্রথমার্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ম্যাচের চার মিনিটের মাথায় প্রথম গোলটা করেছেন ট্রেডমার্ক ফ্রিকিকে। গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ফ্লিক করে করেছেন নিজের দ্বিতীয় গোলটা। আর বুক দিয়ে বল নামিয়ে দুর্দান্ত এক ভলিতে তৃতীয় গোলটা করেন মেসি। বিরতির পর আর মাঠে নামেননি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। এই ফেয়ারওয়েল ম্যাচে আর্জেন্টিনার সাবেক-বর্তমানদের মিলনমেলায় ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ এবং সাবেক ফুটবলার লিওনেল স্কালোনিও।

রদ্রিগেজের বিদায়ী ম্যাচ উপলক্ষ্যে মার্সেলো বিয়েলসা স্টেডিয়ামে দর্শকের ঢল নেমেছিল।

ভক্ত-সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন অবশ্য লিওনেল মেসিই। আর্জেন্টাইন সুপারস্টারকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে প্ল্যাকার্ড হাতে উপস্থিত ছিলেন দর্শকরা। গলায় গলায় সুর মিলিয়ে ‘শুভ জন্মদিন’ মেসি স্লোগানে স্টেডিয়াম মুখরিত করে রাখেন তারা। রদ্রিগেজের বিদায় উপলক্ষ্যে এদিন স্টেডিয়াম আতশবাজির আলোর ঝলকানিতে রঙিন হয়ে ওঠে। রদ্রিগেজকে শ্রদ্ধা জানিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়। পুরো আয়োজনে আবেগ ধরে রাখতে পারেননি আর্জেন্টিনার হয়ে ৫৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১৬ গোল করা ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজ। সাবেক এই মিডফিল্ডার কেঁদে ফেলেন মাঠেই। ড্রেসিংরুমে নিজেদের নাম ও নম্বরের নিউওয়েলস ক্লাবের জার্সি হাতে দেখা যায় মেসি ও রদ্রিগেজকে।

ম্যাচের পর লিওনেল মেসি বলেন, ‘সত্যি কথা হচ্ছে এখানে আসার জন্য খুব সন্দুর একটা দিন ছিল এটা। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে রদ্রিগেজকে সঙ্গ দিতে এখানে লোকেরা আজ এসেছে। আজকের দিনটা একেবারেই তার।’

জন্মস্থান রোজারিওতে নিজের জন্মদিন উদ্যাপন নিয়ে মেসি বলেন, ‘অনেক দিন পর রোজারিওতে আমার পরিবারের সঙ্গে আমার জন্মদিন উদ্যাপন করেছি। এটা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম জন্মদিন তাই এটা বিশেষ। আর রোজারিওতে আসাটা সব সময় বিশেষ। আমি আগেও বলেছিলাম, এবার আমাদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার কথা ছিল। তবে অনেক অসাধারণ খেলোয়াড় এর মধ্যে চলে গেছে, যারা দারুণ সব কাজ করে গেছেন। কিন্তু তারা শেষ পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি।’

লিওনেল মেসি এবং ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজ- উভয়েরই ফুটবল ক্যারিয়ার শুরু নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের হয়ে। সেখান থেকে মেসি চলে যান বার্সেলোনায়। স্প্যানিশ লা লিগার আরেক ক্লাব এস্পানিওলে যোগ দেন রদ্রিগেজ। এরপর অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল হয়ে ২০১৯ সালে ফের নিউওয়েলস ওল্ড বয়েজে যোগ দেন তিনি। অবসরটা শৈশবের ক্লাবেই নিলেন ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজ। ২০০৩ সালে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হওয়া এই ফুটবলার ২০১৪ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments