Thursday, March 28, 2024
spot_img
Homeবিনোদনহিন্দি সিনেমা না এনে আমাকে দিয়ে ‘পাঠান’ তৈরি করুন : জায়েদ খান

হিন্দি সিনেমা না এনে আমাকে দিয়ে ‘পাঠান’ তৈরি করুন : জায়েদ খান

দেশে হিন্দি সিনেমার বিরোধিতা করে আসছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান। শুরু থেকেই এ ইস্যুতে সরব তিনি। দুই বছর আগে শিল্পী সমিতির সেক্রেটারি থাকাকালীনও জায়েদ কমিটির সবাইকে ডেকে হিন্দি ছবির পক্ষে না যেতে মতামত দিয়েছিলেন।

সম্প্রতি আবারও বাংলাদেশের সিনেমা হলে বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি নিয়ে চলছে জোর চেষ্টা। হল মালিকপক্ষ দেশে হিন্দি সিনেমা মুক্তি না দিলে হল বন্ধ করে দেওয়ারও হুমকি দেয়। এফডিসির সব সংগঠন মতামত দিয়েছে—শর্ত মেনে বাংলাদেশে হিন্দি ছবি আনতে পারবে। সেই মতামত মৌখিকভাবে আমলে নিয়েছে তথ্য মন্ত্রণালয়। তবে জায়েদ খান এখনো তার জায়গায় অনড়।

তিনি বলেন, “এ দেশে ‘পাঠান’ আনার কী প্রয়োজন? তার চেয়ে ‘পাঠান’ না এনে আমাকে বা আমাদেরকে দিয়ে পাঠানের মতো তৈরি করুন। আমাদের দিয়ে বলিউডের ছবির মতো ছবি বানান।”

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ বিতরণ অনুষ্ঠানে পারফর্ম করার আগে মহড়ায় অংশ নিয়ে সাংবাদিকদের সামনে এ কথা বলেন জায়েদ খান।

দেশে ‘পাঠান’ বা হিন্দি ছবি মুক্তি পেলে বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নেপালের মতো হবে বলে মন্তব্য জায়েদ খানের। উদাহরণ টেনে তিনি বলেন, ‘পাঠান’ এলে ‘ওরা সাতজন’ নামে যে সিনেমাটি রিলিজ হলো সেটার অবস্থা কী হতো? কোনো হল পেত? 

এক ‘পাঠান’ সিনেমা নিয়ে লাফিয়ে লাভ নেই মন্তব্য করে জায়েদ খান বলেন, এক ‘পাঠান’ নিয়ে লাফিয়ে লাভ নেই। সব ছবি হিট হয় না। ‘শেহজাদা’, ‘সেলফি’ সবগুলো ফ্লপ গেছে।

জায়েদ বলেন, ‘১৬ দিন আগে মুম্বাই গিয়েছিলাম। সেখানে কয়েক দিন থেকেই হিন্দি ভাষা শিখে গেছি। আমাদের হলগুলোতে হিন্দি ছবি চললে শিশুরা হিন্দি ভাষা শিখবে। বাংলা সংস্কৃতিচর্চা ভুলতে শুরু করবে। যে ভাষার জন্য রক্ত দেওয়া হলো, যুদ্ধ করা হয়, সেই ভাষা হারিয়ে যাবে। হিন্দি ছবি আনার চেয়ে আমাকে তৈরি করুন।’

কোন উদ্দেশ্যে মুম্বাই গিয়েছিলেন? জানতে চাইলে মুচকি হেসে জায়েদ খান বলেন, ‘সেটি শিগগিরই জানা যাবে। কয়েক দিন পর আবার যাব। তবে গিয়ে অনেক কেনাকাটা করেছি।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments