Friday, March 29, 2024
spot_img
Homeখেলাধুলাশ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে উইন্ডিজের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ ওভারে জয় নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারীরা। 

শনিবার সেঞ্চুরিয়নে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১১ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩১ রান করে দক্ষিণ আফ্রিকা। 

টার্গেট তাড়া করতে নেমে ৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১২ রান করে জয়ের পথেই ছিল উইন্ডিজ। শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ২১ রান।

নবম ওভারে মাত্র ৩ রান খরচ করে এক উইকেট শিকার করেন আনরিচ নর্টজে। 

১০ম ওভারে সিসান্দা মাগালার করা প্রথম বলে সিঙ্গেল নিয়ে প্রান্ত বদল করেন রোভম্যান পাওয়েল। দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকান ওডেন স্মিথ। পরের বলে সোজা ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন তিনি। 

চতুর্থ বলে নতুন ব্যাটসম্যান আকিল হোসেন কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন। 

পঞ্চম বলে আউটের জোড়ালো আবেদন করেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। আম্পায়ার সাড়া না দেওয়ায় রিভিউ নেয় প্রোটিয়ারা। রিভিউতে দেখা যায় বল রোস্টন চেজের হাতে লেগে ক্যাচ ওঠে। ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকান রোস্টন। সেই ওভারে ৯ রানে ২ উইকেট নেন সিসান্দা মাগালা। 

শেষ ওভারে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ৯ রান। ওয়েন পার্নেলের করা ওভারের প্রথম বল ডট, পরের বলে দেন ওয়াইড, দ্বিতীয় বলে স্কয়ার লেগের উপর দিয়ে ছক্কা হাঁকান পাওয়েল। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি। উইন্ডিজ অধিনায়কের ১৮ বলের এক চার আর ৫টি ছক্কায় সাজানো ৪৩ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদে পরাজয়ের শঙ্কা উড়িয়ে জয় নিশ্চিত করে ক্যারিবীয়রা।

দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজে (২-০ ব্যবধানে) হারে ক্যারিবীয়রা। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলাটি পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে জিতে সিরিজে ১-১ সমতায় ফেরে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments