Friday, March 29, 2024
spot_img
Homeবিচিত্রশেয়ার কিনে ৩০ দিনে কলেজছাত্রের ৬৬৪ কোটি টাকা আয়

শেয়ার কিনে ৩০ দিনে কলেজছাত্রের ৬৬৪ কোটি টাকা আয়

যুক্তরাষ্ট্রের এক কলেজছাত্র ধারের অর্থে ৩০ দিনে ৬৬৪ কোটি টাকা আয় করেছেন। কিন্তু এমন বিপুল পরিমাণ টাকা পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন ওই যুবকের পরিবার। এতগুলো টাকা নিয়ে কী করবেন তা এখনও ঠিকই করে উঠতে পারেননি ওই কলেজছাত্র। তিনি জানিয়েছেন, আপাতত পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকতে চান তিনি।

এ মার্কিন যুবকের নাম জেক ফ্রিম্যান। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় এক বিশ্ববিদ্যালয়ে গণিত ও অর্থনীতি নিয়ে পড়াশোনা করেন তিনি। কীভাবে এত অল্প সময়ে বিপুল টাকার মালিক হলেন জেক? বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত জুলাইয়ে ৫০ লাখ টাকার শেয়ার কিনেছিলেন তিনি। শেয়ার প্রতি খরচ হয়েছিল ৪৪০ টাকা। ওই শেয়ার তিনি ৪৪০ টাকায় কিনেছিলেন, এক মাস পর সেই শেয়ারের এক একটির দাম হয় ২,১৬০ টাকা।

শেয়ারের দাম বাড়তেই তা বিক্রি করতে এক মুহূর্ত দেরি করেননি জেক। সমস্ত শেয়ার বিক্রি করে তিনি আয় করেন ৮৯৭ কোটি টাকা। অর্থাৎ, এক মাসে তার লাভ হয় ৬৬৪ কোটি টাকা। পুলিশ সূত্রে খবর পাওয়া গেছে যে সংস্থার শেয়ার কিনেছিলেন জেক, ওই সংস্থার সিএফও গুস্তাভো আর্নালের বিরুদ্ধে ইনসাইডার ট্রেডিয়ের অভিযোগ ওঠে। যার জেরে অন্য শেয়ারহোল্ডাররা বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েন। আর ওই বিপুল ক্ষতির কারণে ম্যানহাটনে তার আবাসনের ১৯তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন গুস্তাভো।

ডেইলি মেল-কে জেক বলেন, ‘বিপুল পরিমাণ টাকা পাওয়ার পর থেকেই বাবা-মা খুব চিন্তায় রয়েছেন। তারা আশঙ্কা করছেন, আমাকে অপহরণ করা হতে পারে। তবে আমি বিষয়টি নিয়ে অত চিন্তিত নই। আপাতত পিএইচডি নিয়ে ব্যস্ত থাকতে চাই।’

কিন্তু বিনিয়োগ করার জন্য ওই বিপুল টাকা কোথা থেকে পেলেন জেক? এ প্রসঙ্গে জেক জানান, এই টাকা তিনি বন্ধু, আত্মীয় এবং পরিবারের সদস্যদের কাছ থেকে ধার করেছিলেন।

সূত্র : ডেইলি মেল

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments