Tuesday, April 16, 2024
spot_img
Homeধর্মরোজায় সারাবিশ্বে ১০ লাখ কোরআন বিতরণ করবে সউদী

রোজায় সারাবিশ্বে ১০ লাখ কোরআন বিতরণ করবে সউদী

আসন্ন রমজানে সারাবিশ্বে দশ লাখ কপি পবিত্র কোরআন বিতরণ করবে সউদী আরব। রোববার (০৫ মার্চ) দুই পবিত্র মসজিদের রক্ষক বাদশাহ সালমান এমন অনুমতি দিয়েছেন।

সউদী গেজেটের খবরে বলা হয়েছে, বাদশ সালমান বিভিন্ন আকারে পবিত্র কোরআন মুদ্রণের জন্য কিং ফাহদ কমপ্লেক্সের প্রকাশনাকে নির্দেশ এবং এক মিলিয়ন কপি বিতরণের অনুমোদন দিয়েছেন।
পবিত্র কোরআনের অনুলিপি এবং ৭৬টি ভাষায় এর ব্যাখ্যাগুলো চলতি বছরের রমজানে ২২টি দেশের ইসলামিক কেন্দ্র বা সংস্থাগুলোতে বিতরণ করা হবে।
খবরে বলা হয়, পবিত্র কোরআনের বিভিন্ন আকারের কপি বিতরণ করা হবে। পবিত্র কোরআনের অনুবাদ করা কপিও বিতরণ করা হবে। পবিত্র মদিনার বাদশাহ ফাহাদ গ্লোরিয়াস কোরআন প্রিন্টিং কমপ্লেক্স এ কপিগুলো মুদ্রণ করেছে।
সউদী আরবের ইসলাম, দাওয়াত ও দিকনির্দেশনা–বিষয়ক মন্ত্রী শেখ আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল-শেখ বলেছেন, মাহে রমজানেই সংশ্লিষ্ট দেশগুলোয় পবিত্র কোরআনের কপি পৌঁছে দিতে চান তারা। সে জন্য তারা প্রস্তুতি শুরু করে দিয়েছেন।
মন্ত্রী শেখ আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল-শেখ জানান যে, এই পরিকল্পনা পবিত্র কোরআনের পরিবেশন এবং বিশ্বব্যাপী লাখ লাখ মুসলমানের কাছে পৌঁছে দেওয়ার জন্য সৌদির একটি প্রচেষ্টা।
ডক্টর আল-শেখ আরও বলেন যে, মন্ত্রণালয় কমপ্লেক্সের প্রকাশনাগুলোকে সময়মতো পৌঁছানো নিশ্চিত করার জন্য সর্বোচ্চ মান অনুযায়ী ইসলামিক সেন্টারে পাঠানোর জন্য সমন্বয় ও প্রস্তুতি শুরু করেছে। এটি ওইসব দেশে সৌদির দূতাবাসগুলোর সঙ্গে সমন্বয় করে করা হবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments