Thursday, April 18, 2024
spot_img
Homeধর্মরমজান উপলক্ষে লন্ডনে বর্ণিল সাজ, মুগ্ধ নেটিজেনরা

রমজান উপলক্ষে লন্ডনে বর্ণিল সাজ, মুগ্ধ নেটিজেনরা

চাঁদ দেখা সাপেক্ষে এ সপ্তাহের শেষ নাগাদ শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। এ মাসের মহান বার্তা সবার মধ্যে ছড়িয়ে দিতে নতুন সাজে সেজেছে লন্ডনের ওয়েস্ট এন্ড। শহর কর্তৃপক্ষের সহায়তায় এমন বর্ণিল আলোকসজ্জার উদ্যোগ নিয়েছে লন্ডনের শিক্ষা বিষয়ক দাতব্য প্রতিষ্ঠান আজিজ ফাউন্ডেশন। 

মিডল ইস্ট মনিটর সূত্রে জানা যায়, লন্ডনের কভেন্ট্রি শহরের সবচেয়ে ব্যস্ততম সড়ক পিকাডিলি ও লিসেস্টার স্কোয়ারকে সংযুক্ত করেছে। এসব সড়কে অর্ধচন্দ্রাকার চাঁদ, তারা ও ফানুস দিয়ে তৈরি করা হয় আলোকসজ্জা। তাতে ‘হ্যাপি রমজান’ লিখে স্বাগত জানানো হয়। সাধারণত রমজান মাসে মিসরসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এ ধরনের বর্ণি সাজসজ্জা দেখা গেলেও এবার লন্ডনেও তা দেখা গেল। 

গত শুক্রবার (১৭ মার্চ) এক টুইট বার্তায় পিকাডিলি সার্কাসে বর্ণিল ঝাড়বাতির ছবি প্রকাশ করে আজিজ ফাউন্ডেশন। আয়েশা দিসাইয়ের তৈরি এই আলোকসজ্জার ছবির ক্যাপশনে ক্যাপশনে লেখা হয়, ‘পিকাডিলি সার্কাসে রমজান ঘিরে সুন্দর আলোকসজ্জার উদ্যোগে স্পন্সর করতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করি, বন্ধুবান্ধব ও পরিবার নিয়ে সবাই স্থানটি পরিদর্শনে করবে এবং সংহতি উদ্যোগ উদযাপনে অংশ নেবে।’ 

সামাজিক যোগাযোগ মাধ্যমে রমজানকে ঘিরে লন্ডনের সাজসজ্জার এবারই প্রথম বলে বলেছেন সবাই। তাই এমন উদ্যোগের প্রশংসা করে ছবিগুলো শেয়ার করছেন এবং রমজানের শুভেচ্ছা জনাচ্ছেন। এমন উৎসবমুখর পরিবেশের ছবি দেখে আবেগাপ্লুত হয়ে পড়ছেন অনেকে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments