Thursday, March 28, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিযেভাবে এক আইফোনে দুটি হোয়াটসঅ্যাপ চলবে

যেভাবে এক আইফোনে দুটি হোয়াটসঅ্যাপ চলবে

বর্তমান সময়ে প্রায় সব স্মার্টফোনেই ডুয়াল সিম সাপোর্ট থাকে। ডুয়েল সিম সাপোর্ট থাকায় ব্যবহারকারীরা একসঙ্গে দুটি সিম কার্ড ব্যবহার করতে পারেন। তবে একই ফোন থেকে একসঙ্গে দুটি অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয় না হোয়াটসঅ্যাপ। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ‘ডুয়েল হোয়াটসঅ্যাপ’-এর অ্যাপ ক্লোনিংয়ের মাধ্যমে ফিচারটি ব্যবহার করলেও আইফোন ব্যবহারকারীরা এক ফোন থেকে একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না। যেভাবে আইফোন ব্যবহারকারীরা একসঙ্গে দুটি হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন তাই নিয়ে আজকের টিপস।

হোয়াটসঅ্যাপ বিজনেসের সাহায্যে আইফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালানো সম্ভব। হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপটি তার রেগুলার ভার্সনের মতো অনেকটাই এক। কিন্তু ব্যবসায়ীদের জন্য তৈরি করা এই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের এমন কিছু ফিচার দিয়েছে, যা ব্যবসার ক্ষেত্রে খুবই সুখকর।

একটা আইফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট যেভাবে চালাবেন-

১. আপনার আইফোন থেকে প্রথমেই অ্যাপ স্টোর খুলে হোয়াটসঅ্যাপ বিজনেস সার্চ করুন।

২. গেট আইকনে ট্যাপ করে অ্যাপটি আপনার আইফোনে ইনস্টল করে নিন।

৩. অ্যাপটি একবার ইনস্টল হয়ে গেলে তা খুলুন এবং ‘অ্যাগ্রি অ্যান্ড কন্টিনিউ’ বাটনে ট্যাপ করুন।

৪. একটি নতুন উইন্ডো খুলে যাবে এবার, যেখানে আপনাকে দুটি অপশন দেখানো হবে। প্রথম অপশনে আপনার এগজিস্টিং হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি দিয়ে দিন। দ্বিতীয় অপশনে একটি অন্য নম্বর দিয়ে আপনার বিজনেস অ্যাকাউন্টটি সেটআপ করুন।

৫. দ্বিতীয় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য যে নম্বরটি দিতে চান, সেটি দিয়ে দিন। আপনার নম্বরে একটি ওটিপি আসবে। সেটি দিয়ে নম্বরটি একবার ভেরিফাই করে নিন।

৬. আপনার নাম দিয়ে দিন এবং নিচে ‘নট আ বিজনেস’ অপশনটি বাছাই করে নিন।

৭. সবশেষে ডান অপশনে ট্যাপ করুন।

এ সাতটি পদ্ধতি মেনে চলতে পারলেই আপনার একটা আইফোনে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারবেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments