Friday, April 19, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAযুক্তরাষ্ট্রে ফের বন্দুকবাজের হামলায় নিহত অন্তত ৫, নেপথ্যে সমকামী বিদ্বেষ

যুক্তরাষ্ট্রে ফের বন্দুকবাজের হামলায় নিহত অন্তত ৫, নেপথ্যে সমকামী বিদ্বেষ

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের হানা কার্যত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এবার তার সঙ্গে যোগ হল সমকামী বিদ্বেষ। কলোরাডোর একটি গে বারে বন্দুকবাজের হামলায় মৃত্যু হল অন্তত ৫ জনের। গুরুতর ভাবে জখম হয়েছেন আরও ১৮ জন। স্থানীয় সময় শনিবার রাতে এই ঘটনাটি ঘটেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা পুলিশের।

শনিবার রাতে কলোরাডোর একটি সমকামী বারে ঢুকে আচমকাই গুলি চালাতে থাকে এক বন্দুকবাজ। ঘটনাস্থলেই গুলি লেগে মৃত্যু হয় পাঁচজনের। সেই সঙ্গে আহত হন অন্তত ১৮ জন। বারে উপস্থিত ব্যক্তিদের তৎপরতায় অবশ্য বন্দুকবাজকে ধরা সম্ভব হয়েছে। বারের কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পুলিশ আসার আগেই বন্দুকবাজকে আটক করে ফেলা হয়। তা না হলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারত বলেই অনুমান পুলিশের।

শনিবার রাত সাড়ে এগারোটা নাগাদ হামলার খবর পায় কলোরাডো পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেই আততায়ীকে আটক করা হয়। কিছুটা জখম হওয়ার ফলে আপাতত চিকিৎসাধীন রয়েছে ওই ব্যক্তি। পুলিশের তরফ থেকে তার পরিচয় প্রকাশ করা হয়নি। কোথা থেকে বন্দুক পেল ওই ব্যক্তি, সেই বিষয়েও কিছু জানা যায়নি। হামলার ধরণ দেখে প্রাথমিকভাবে অনুমান করা গিয়েছে, সমকামীদের প্রতি তীব্র বিদ্বেষ থেকেই নৃশংসভাবে হামলা চালানো হয়েছে। তবে হামলার নেপথ্যে কী কারণ রয়েছে, তা নিয়ে পুলিশের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

ওই গে বারের তরফে এই হামলার তীব্র নিন্দা করা হয়েছে। সেই সঙ্গে উপস্থিত ব্যক্তিদের সাহসিকতার প্রশংসা করে বিবৃতি জারি করা হয়েছে। প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রে সমকামীদের টার্গেট করে বন্দুকবাজের হামলার ঘটনা নতুন নয়। ২০১৬ সালেও একই ভাবে গে বারে হামলা হয়েছিল। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৪৯ জনের। যুক্তরাষ্ট্রে অসহিষ্ণুতা ক্রমেই বেড়ে চলেছে, এই হামলাই তার প্রমাণ। সূত্র: এপি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments