Friday, March 29, 2024
spot_img
Homeবিচিত্রমৃত ছেলের সমাধিতে কিউআর কোড বসালেন বাবা-মা! জানেন কেন?

মৃত ছেলের সমাধিতে কিউআর কোড বসালেন বাবা-মা! জানেন কেন?

মৃত ছেলেকে সকলের মাঝে বাঁচিয়ে রাখতে চেয়েছিলেন। সেই ইচ্ছে থেকেই অদ্ভুত সিদ্ধান্ত এক দম্পতির। ছেলের সমাধির উপর বসালেন কিউআর কোড। ভাবছেন তো ব্যাপারটা কী?

মৃত যুবকের নাম আইভিন ফ্রান্সিস। তার বাবা ওমানে একটি প্রাইভেট কোম্পানিতে কর্মরত ছিলেন। আর মা সেখানকারই একটি স্কুলে চাকরি করেন। বছর ২৬ এর আইভিন ডাক্তারি পাশ করেছিলেন। সুন্দর করে নিজের জীবন সাজানোর স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তা অধরাই রয়ে গিয়েছে। কারণ ২০২১ সালে ব্যাডমিন্টন খেলতে গিয়ে মৃত্যু হয় আইভিনের। ত্রিচূড়ের কুরিয়াচিরার সেন্ট জোসেফ চার্চে সমাধিস্থ করা হয় দেহ। ছেলের মৃত্যুর পর থেকে তার বাবা-মায়ের লক্ষ্য ছিল একটাই, মৃত সন্তানকে সকলের মাঝে বাঁচিয়ে রাখা।

এরপরই আলাপ আলোচনার মাধ্যে কিউআর কোড তৈরির বিষয়টা মাথায় আসে। একটি ওয়েবসাইট তৈরির সিদ্ধান্ত নেন ওই দম্পতি। সঙ্গে সঙ্গে ওয়েবসাইট তৈরির কাজ শুরু হয়। সেখানে রয়েছে আইভিনের বিভিন্ন মুহূর্তের ছবি, ভিডিও, পারফরম্যান্স। অর্থাৎ সমাধিস্থলের উপরে থাকা কিউআর কোড স্ক্যান করলেই ওই ওয়েবসাইটে থাকা আইভিনের সমস্ত কিছু দেখতে পারবেন যে কেউ।

এ বিষয়ে আইভিনের বাবা বলেন, ‘আমি ছেয়েছিলাম আইভিন সকলের কাছে জীবন্ত থাকুক। কিন্তু কীভাবে তা বুঝতে পারছিলাম না। আমারা মেয়েই তারপর বুদ্ধি দেয় কিউআর কোড ও ওয়েবসাইটের।’ সূত্র: ডেইলি মেইল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments