Friday, March 29, 2024
spot_img
Homeআন্তর্জাতিকমুসলিম হওয়াই অপরাধ! মহারাষ্ট্রে যুবককে নির্মম মারধর হিন্দুত্ববাদীদের

মুসলিম হওয়াই অপরাধ! মহারাষ্ট্রে যুবককে নির্মম মারধর হিন্দুত্ববাদীদের

মোদি সরকার ক্ষমতায় আসার পর থেকে পুরো ভারতজুড়েই মুসলিমদের উপরে সহিংসতা বেড়েছে। পিছিয়ে নেই মহারাষ্ট্রও। এবার সেখানে সম্পূর্ণ বিনা কারণে এক মুসলিম যুবকের উপরে সহিংসতার ঘটনা ঘটল। তার একমাত্র অপরাধ ছিল যে, সে একজন মুসলমান।

ঘটনাটি ঘটেছে গত ৭ মার্চ, যেদিন মহারাষ্ট্রে হোলি উদযাপন করা হয়েছিল। তবে ১৩ মার্চ অশোক সোয়াইন নামে এক ব্যক্তি টুইটারে ভিডিওটি প্রকাশ করার পর ঘটনাটি জানাজানি হয়। জানা গেছে, আইনের ছাত্র আমরান তাম্বোলি, যিনি জোমাটোর জন্য খণ্ডকালীন খাদ্য সরবরাহকারী নির্বাহী হিসাবেও কাজ করেন সেদিন সহিংসতার শিকার হয়েছিলেন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, মহারাষ্ট্র পুলিশ রোববার নান্দেদে একজন মুসলিম খাদ্য সরবরাহকারী নির্বাহীকে লাঞ্ছিত করার জন্য চারজনকে আটক করেছে।

তাম্বোলি দাবি করেছেন যে, তার ধর্মের কারণে তাকে আক্রমণ করা হয়েছে, সংবাদপত্রটি জানিয়েছে। তিনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন যে, বজরং নগর এলাকায় ডেলিভারি সম্পন্ন করার পর চারজন তার ওপর হামলা চালায়। ‘আমরা এমন কোনো আলোচনাও করিনি যা পরিস্থিতিকে আরও খারাপ করে দিতে পারে; তারা হঠাৎ এসে আক্রমণ শুরু করে,’ তিনি বলেন, ‘ঘটনার পর, আমার জোমাটো টিম লিডার আমাকে হাসপাতালে নিয়ে যায় এবং একই সন্ধ্যায় আমি থানায় অভিযোগ জানাতে যাই।’

ঘটনাটি ক্লোজড সার্কিট টেলিভিশন বা সিসিটিভিতেও রেকর্ড করা হয়েছে। টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ফুটেজে দেখা যাচ্ছে একজন পুরুষ জোর করে তাম্বোলির দাড়ি ও কপালে রং লাগিয়ে দিচ্ছে। পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩২৩ এবং ৩২৪ (স্বেচ্ছায় আঘাত করা) ধারার অধীনে চার জনের বিরুদ্ধে মামলা করেছে। তবে পুলিশ দাবি করেছে, ঘটনার কোনো সাম্প্রদায়িক কোণ নেই।

পুলিশ সুপার শ্রীকৃষ্ণ কোকাটে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘অভিযুক্ত চারজন মাতাল ছিল। দুর্বৃত্তদের এখন আটক করা হয়েছে। প্রকৃতপক্ষে, অভিযুক্তদের একজন আমাদের রেকর্ডে একজন অপরাধী। সামনের দিকে আমরা আদালতে চার্জশিট দাখিল করব।’ পুলিশ এখনও সাক্ষীদের কাছ থেকে বিশদ বিবৃতি রেকর্ড করতে পারেনি এবং জোমাটো কর্মচারীর সম্পূরক বিবৃতি সংগ্রহ করতে পারেনি, অতিরিক্ত পুলিশ সুপার অভিনাশ কুমার সংবাদপত্রকে বলেছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments