Friday, March 29, 2024
spot_img
Homeজাতীয়বাসায় ফিরলেন খালেদা জিয়া

বাসায় ফিরলেন খালেদা জিয়া

দুই দিন চিকিৎসা নেয়ার পর রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার সন্ধ্যা ৭টার দিকে বাসায় ফিরেন তিনি। আপাতত বাসায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষনে থাকবেন বিএনপি চেয়ারপারসন। খালেদা জিয়া বাসায় পৌঁছানোর পর তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ম্যাডাম বাসায় ফিরেছেন। আপাতত তার চিকিৎসা বাসায় হবে। মেডিকেল বোর্ডের বিশেষজ্ঞদের সার্বিক তত্ত্বাবধায়নে তিনি থাকবেন। উনি আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা করে মেডিকেল বোর্ড উনার (ম্যাডাম) চিকিৎসায় কিছু পরিবর্তন করেছেন। আপাতত উনার কিছু উন্নতি দেখা যাওয়ার পরিপ্রেক্ষিতে মেডিকেল বোর্ড উনাকে বাসায় যেতে ছুটি দিয়েছেন। হাসপাতালের ছাড়পত্রে বলা হয়েছে যে, উনার যে চিকিৎসা চলছে, সেই চিকিৎসা উনাকে সার্বক্ষণিকভাবে মেডিকেল বোর্ডের সদস্যদের সার্বিক তত্ত্বাবধায়নে থাকতে হবে। আলহামদুলিল্লাহ উনি আজকে একটু বেটার ফিল করার কারণেই আপাতত উনাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে।

গত রোববার রাতে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২২ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন। রাতেই আবার বাসায় ফেরেন তিনি। এর পাঁচ দিন পর গত রোববার আবার স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর বুধবার সন্ধ্যায় বাসায় ফিরলেন তিনি। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানান শারীরিক জটিলতায় ভুগছেন। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে ৭৮ বছর বয়সী খালেদা জিয়ার চিকিৎসা চলেছে। গত বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। এরপর গত জুন পর্যন্ত তাকে পাঁচ দফায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এবার ষষ্ঠবারের মতো হাসপাতালে ভর্তি হয়েছিলেন খালেদা জিয়া। তিনি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments