Thursday, April 18, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAফ্লোরিডায় বন্দুক হামলায় সাংবাদিকসহ নিহত ৩

ফ্লোরিডায় বন্দুক হামলায় সাংবাদিকসহ নিহত ৩

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এক গুলির ঘটনায় তিন জন নিহত হয়েছেন। এরমধ্যে আছেন একজন টেলিভিশন সাংবাদিক। জানা গেছে, গুলির ঘটনা কাভার করতে গিয়েই আক্রান্ত হন ওই সাংবাদিক। এছাড়া নিহতদের মধ্যে একজন শিশু রয়েছে। এ খবর দিয়েছে সিএনএন।

খবরে জানানো হয়েছে, নিহত সাংবাদিক স্পেক্ট্রাম নিউজ ১৩ চ্যানেলে কাজ করতেন। হামলার অভিযোগে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার নাম কেইথ মেলভিন মোজেস (১৯)। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। একই দিনে তিনি চার স্থানে গুলি চালিয়েছেন।

তারই এক শিকার ওই টিভি সাংবাদিক। এর আগেও তার বিরুদ্ধে ব্যাপক অভিযোগ ছিল। অ্যাসল্ট রাইফেল নিয়ে হামলার অভিযোগে এর আগেও জেল খেটেছিল সে। গোয়েন্দারা এখন তার বিরুদ্ধে প্রমাণ সংগ্রহ করছে। তবে সে কেনো এই গুলি চালিয়েছে তা জানা যায়নি। নিহত শিশুর বয়স ৯ বছর। ঘটনায় ওই শিশুর মা আহত হন। এছাড়া আরেক ২০ বছরের নারীকে হত্যা করে মোজেস। নিহত সাংবাদিকের সঙ্গে থাকা ক্যামেরাম্যানও গুলিবিদ্ধ হন। তবে তিনি বিপদমুক্ত রয়েছেন। 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা নিয়মিত বিষয় হয়ে উঠেছে। শুধু জানুয়ারি মাসেই অর্ধশত বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০১৪ সালের পর এটি সর্বোচ্চ। আগ্নেয়াস্ত্র সংক্রান্ত ঘটনায় প্রতিদিনই শতাধিক মানুষ প্রাণ হারাচ্ছেন, আহত হচ্ছেন দুই শতাধিক। আমেরিকান শিশুদের মৃত্যুর অন্যতম কারণ আগ্নেয়াস্ত্র। এমনটাই জানাচ্ছে দেশটির গান ভালোলেন্স আর্কাইভ। আগ্নেয়াস্ত্রের অবাধ ব্যবহার রীতিমতো আলোচনার বিষয় হয়ে উঠেছে দেশটির সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে।  

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments