Thursday, March 28, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAফের তাইওয়ানে যাচ্ছেন মার্কিন আইনপ্রণেতারা

ফের তাইওয়ানে যাচ্ছেন মার্কিন আইনপ্রণেতারা

মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরকে কেন্দ্র করে বেইজিং ও তাইওয়ানের মধ্যে উত্তেজনা চলছেই। আরেকদল মার্কিন সংসদ সদস্য স্থানীয় সময় বৃহস্পতিবার তাইওয়ান পৌঁছাবেন বলে তাইওয়ানের সরকারি সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে। খবর রয়টার্সের। 

চীন শত ‘হুমকি-ধামকি’ পাত্তা না দিয়ে চলতি মাসে এই নিয়ে তৃতীয় দফায় তাইওয়ান সফর করবেন মার্কিন প্রতিনিধি দল। 
 
সেন্ট্রাল নিউজ এজেন্সি বৃহস্পতিবার আসা আইনপ্রণেতাদের নাম উল্লেখ করেনি।  তবে তাইপেয়ের কেন্দ্রস্থল সোংশান বিমানবন্দরে একটি মার্কিন সামরিক বিমানে আসবে এবং শুক্রবার তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং-ওয়েনের সঙ্গে দেখা করবেন বলে সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছেন। 

এ ব্যাপারে তাইওয়ানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিকে জানিয়েছেন, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ১১টায় ‘গুরুত্বপূর্ণ অতিথিরা’ সোংশান বিমানবন্দরে পৌঁছাবেন। 

তবে এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় বিস্তারিত কিছু বলেননি। এমন কি এ ব্যাপারে মন্তব্য করতেও অস্বীকৃতি জানিয়েছে তাইওয়ানের পররাষ্ট্র মন্ত্রণালয়। 

চলতি মাসের শুরুতে মার্কিন হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তাইওয়ান সফরে যান। তার এই সফরকে কেন্দ্র করে চীনের ক্ষুব্ধ প্রতিক্রিয়ার মধ্যেই অঘোষিত সফরে ১৫ আগস্ট তাইওয়ান আসেন মার্কিন কংগ্রেসের একটি প্রতিনিধি দল। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments