Friday, March 29, 2024
spot_img
Homeআন্তর্জাতিকপাকিস্তানে ইমরানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রস্তুতি

পাকিস্তানে ইমরানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রস্তুতি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রস্তুতি নিচ্ছে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকার।

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশের মুখ্যমন্ত্রী মাহমুদ খান ও গিলগিট-বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদও রয়েছেন এই তালিকায়।

পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, শুক্রবার ইসলামাবাদে পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়ে এ বিষয়ক একটি বৈঠক হয়েছে।  

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে উপস্থিত ছিলেন যোগাযোগমন্ত্রী মাওলানা আসাদ মাহমুদ, পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাশ্মীর বিষয়ক উপদেষ্টা কামার জামান কাইরা, অর্থমন্ত্রী সর্দার আয়াজ সাদিক, আইন ও বিচার বিষয়ক মন্ত্রী নাজির তারার, স্বরাষ্ট্রসচিব ইউসুফ নাসিম খোকার এবং ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক (আইজি) নাসির আকবর।

স্বরাষ্ট্রসচিব ইউসুফ নাসিম খোকার বলেন, ২৫ মার্চের লংমার্চে পিটিআই-এর অনেক সমর্থক রাজধানী দখল ও লুটপাট করার জন্য সশস্ত্র হয়ে ইসলামাবাদে প্রবেশ করেছিল।  

স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পিটিআই-এর লংমার্চ আসলে ফেতনা-ফাসাদ মার্চ ছিল, আজাদি মার্চ নয়। এ কর্মসূচির মূল লক্ষ্য ছিল রাজধানীতে নাশকতা ঘটানো।

তিনি আরো বলেন, ইসলামাবাদে ইমরান খানের প্রবেশের আগেই সেখানে প্রায় আড়াই হাজার দুর্বৃত্ত রাজধানীতে অবস্থান নিয়েছিল। তাদের পরিকল্পনা ছিল- ডি চক এলাকায় নাশকতা ও নৈরাজ্য করা। এ বৈঠকে আমার সুপারিশ- সিআরপিসির সেকশন ১২৪ ধারার (এ) উপধারার আওতায় ইমরান খান ও তার দলের দুই জ্যেষ্ঠ নেতা মাহমুদ খান ও খালিদ খুরশিদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হোক।
সূত্র : জিও টিভি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments