Friday, March 29, 2024
spot_img
Homeখেলাধুলাপদ্মা সেতুর আবেগের ঢেউ ক্রীড়াঙ্গণেও

পদ্মা সেতুর আবেগের ঢেউ ক্রীড়াঙ্গণেও

ক্রিকেটের সাম্প্রতিক বড় কোনো অর্জন নেই। নয় কোনো জাতীয় দিবস। তবু গোটা শের-ই-বাংলা স্টেডিয়াম সজ্জিত লাল-সবুজের আলোকসজ্জায়। মাঠের ভেতরে সবুজ গালিচার ওপর মঞ্চ। সেখানে কাটা হলো কেক, উড়ল কনফেত্তি। ডিজিটাল স্ক্রিনে সম্প্রচার করা হলো উদ্বোধনী অনুষ্ঠান। পদ্মা সেতুর আবেগ, উচ্ছ্বাস ও গর্বের ঢেউ আছড়ে পড়ল ‘হোম অব ক্রিকেট’-এ। ক্রিকেট মাঠ থেকেই গতকাল পদ্মা সেতুর উদ্বোধনী আয়োজনে শামিল হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি সভাপতি নাজমুল হোসেন, বোর্ড পরিচালকদের অনেকেসহ বোর্ডের কর্তারা ছিলেন এই আয়োজনে।
বাংলাদেশ জাতীয় দল এখন দেশের বাইরে। তবে মিরপুর স্টেডিয়ামে চলছে বাংলাদেশ টাইগার্সের ক্যাম্প। সেই ক্যাম্পে থাকা ক্রিকেটার সৌম্য সরকার, ইমরুল কায়েস, নাঈম ইসলাম, আল আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বিসহ অন্য আরও ক্রিকেটার ও কোচরাও ছিলেন বিসিবির এই আয়োজনে। প্রায় ১৫ হাজার কিলোমিটার দূরেও আঁচ লেগেছে পদ্মা সেতুর উদ্বোধনের। দেশের গৌরবময় আনন্দ আয়োজনের অংশ হয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররাও। ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা দল সেন্ট লুসিয়ায় তখন একসঙ্গে জড়ো হয়ে বিশাল আকৃতির কেক কাটে বাংলাদেশ দল। কেকে ছিল প্রধানমন্ত্রী ও পদ্মা সেতুর ছবি।
শুধু ক্রিকেটই নয়, গর্বের মুহূর্তটি উদযাপনে আয়োজনের কমতি রাখেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনও। বাফুফে ভবনে উৎসবমুখর পরিবেশে খেলোয়ার-কর্মকর্তাদের নিয়ে কেক কেটে ক্ষণটি উদযাপন করেছে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। বাফুফে ভবনের সামনে তৈরি করা হয় মঞ্চ। উদ্বোধন সরাসরি দেখানোর জন্য ছিল জায়ান্ট স্ক্রিনও। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সহ-সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন। মালয়েশিয়ার বিপক্ষে আজ প্রীতি ম্যাচের প্রস্তুতির ব্যস্ততা থাকা সত্ত্বেও এ আয়োজনে যোগ দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়রা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments