Saturday, April 20, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিপথ দেখালেন মাস্ক, টুইটার থেকে যেভাবে আয় করা যাবে

পথ দেখালেন মাস্ক, টুইটার থেকে যেভাবে আয় করা যাবে

টুইটারের দায়িত্ব নেয়ার পর সংস্থার সিইও ইলন মাস্ক মাঝেমধ্যেই এ মাইক্রো ব্লগিং সাইটের ব্যবহারকারীদের জন্য নতুন কিছু নিয়ে আসছেন। এবার ব্যবহারকারীদের সুখবর দিয়েছেন তিনি৷ জানিয়েছেন টুইটারের মাধ্যমে কীভাবে আয় করা যাবে৷

মাস্ক ঘোষণা দিয়েছেন যে, যেসব ব্যবহারকারীরা ব্লু টিক সাবস্ক্রাইব করেছেন তাদের পোস্টে বিজ্ঞাপন দেখানো হলে তার থেকে টাকা পাবেন তারা। শুক্রবার এক টুইটে তিনি লেখেন, আজ থেকে টুইটার ক্রিয়েটরদের রিপ্লাই থ্রেডে প্রদর্শিত বিজ্ঞাপনের আয় ভাগ করে নেবে ব্যবহারকারীদের সঙ্গে৷ তবে এ বিজ্ঞাপনের টাকা পেতে হলে অ্যাকাউন্টটি টুইটার ব্লু টিক সাবস্ক্রাইব করা থাকতে হবে।

তার এই ঘোষণার পর হইচই পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে৷ টুইটার ব্যবহারকারীরা সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন৷ মাস্কের পোস্টে অনেক ব্যবহারকারী তাদের মতামত প্রকাশ করেছেন। একজন ব্যবহারকারী জিজ্ঞাসা করেছেন, টুইটারে কতটা টাকা দেয়া হবে৷ অন্য একজন প্রশ্ন করেছেন, এটা আদতে কেমন হবে?

নির্মাতারা বিজ্ঞাপন থেকে কীভাবে টাকা পাবেন? গত বছর ডিসেম্বরে টুইটার তার ব্লু পরিষেবার বৈশিষ্ট্যগুলির তালিকা আপডেট করেছে। উল্লেখ করা হয়েছে যে, গ্রাহকরা ১০৮০পিক্সেল রেজোলিউশন এবং ২জিবি ফাইল আকারে ৬০ মিনিট পর্যন্ত ভিডিও আপলোড করতে পারেন৷ তবে সমস্ত ভিডিওকে অবশ্যই সংস্থার নিয়ম মেনে চলতে হবে। সেই ভিডিওতে দেখানো বিজ্ঞাপন থেকে নির্মাতারা টাকা পাবেন।

এদিকে ৩ ফেব্রুয়ারি টুইটারের পক্ষ থেকে ব্লু সার্ভিস সাবস্ক্রিপশন ছ’টি নতুন দেশের জন্য কার্যকর করা হয়েছে৷ সেই তালিকায় রয়েছে সউদী আরব, ফ্রান্স, জার্মানি, ইতালি, পর্তুগাল ও স্পেন। এভাবে মোট ১২টি অঞ্চল তৈরি করা হয়েছে যেখানে ব্যবহারকারীরা এই সাবস্ক্রিপশন করাতে পারেন। সূত্র: কয়েনগ্যাপ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments