Friday, March 29, 2024
spot_img
Homeজাতীয়নিরপেক্ষ সরকার ছাড়া কেউ নির্বাচনে যাবে না: নজরুল

নিরপেক্ষ সরকার ছাড়া কেউ নির্বাচনে যাবে না: নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বর্তমান অবৈধ, ফ্যাসিবাদী, অত্যাচারী, হত্যাকারী সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি এবং বিরোধী দল কেউ নির্বাচনে যাবে না। আমরা এই সরকারের বিদায় চাই। নির্বাচনকালীন নিরপেক্ষ একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। সেই নির্বাচনে বিজয়ী হয়ে জনগণের সরকার কায়েম করতে চাই। সে দাবি আদায়ের জন্য বিএনপি আন্দোলন করছে এবং বিভিন্ন দলের সঙ্গে আলোচনা করছে। আজ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  
চাল, ডাল, জ্বালানি তেল ও পরিবহন ভাড়াসহ সব ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জে দলীয় নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র জোন-৪ লালবাগ- চকবাজার-কামরাঙ্গীরচর থানা  বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নজরুল ইসলাম খান বলেন, সরকারের ইচ্ছে হলো যেকোনোভাবে ক্ষমতায় টিকে থাকা। আর লুটপাট করে নিজেদের ভাগ্য বদল করা। আমরা যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছিলাম গণতন্ত্রের জন্য।

সেই গণতন্ত্র কি আছে? ভোট দেয়ার কোনো সুযোগ আছে? আমরা যুদ্ধ করেছিলাম যাতে দেশের মানুষ সুখে শান্তিতে বসবাস করতে পারে, কিন্তু যেখানে প্রতিদিন খাদ্যদ্রব্যের দাম বাড়ে, প্রতিনিয়ত পরিবহনের ভাড়া বাড়ে, চিকিৎসার খরচ বাড়ে এ রকম একটা দেশের জন্য আমরা যুদ্ধ করি নাই। তিনি বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি, গ্যাসের মূল্য বৃদ্ধি, তেলের মূল্যবৃদ্ধি, পানির মূল্যবৃদ্ধি, ওষুধের মূল্যবৃদ্ধি যানবাহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ করার কারণে আমার ভাই নূরে আলম, শাওন, আব্দুর রহিম, শাওন প্রধান ও আব্দুল আলীমকে খুন করা হলো। 

 বিএনপি’র স্থায়ী কমিটির এই সদস্য বলেন, মানুষ কষ্টে আছে, তার কষ্টের কথা বলছে। আর তার সমাধান না করে যে সরকার মানুষের বুকে গুলি চালায় সেই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। সেই সরকারকে আমরা মানি না, ঐ সরকার জনগণের সরকার নয়। এই সরকারের পরিবর্তে জনগণের সরকার প্রতিষ্ঠা করাই হচ্ছে আমাদের কাজ। আর যদি সেটা করতে পারি তাহলেই শুধু মানুষের কষ্ট দূর হবে। তাহলে গুম খুন বন্ধ হবে। 

সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রফিকুল আলম মজনু ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments