Friday, March 29, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিটুইটারকে টেক্কা দিতে এবার নতুন অ্যাপ আনছে মেটা! কী এর বিশেষত্ব?

টুইটারকে টেক্কা দিতে এবার নতুন অ্যাপ আনছে মেটা! কী এর বিশেষত্ব?

যত দিন যাচ্ছে, ততই বিশ্বজুড়ে জনপ্রিয় হচ্ছে মেটার অন্তর্গত সোশ্যাল প্ল্যাটফর্মগুলি। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো অ্যাপগুলির সঙ্গে প্রতিযোগিতায় নেমে কার্যত হিমশিম খেতে হচ্ছে বাকি প্ল্যাটফর্মগুলিকে। আর এবার টুইটারকে টেক্কা দিতে নয়া কৌশল নিচ্ছে মেটা।

সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ, খবরের বিশ্বাসযোগ্যতার দিক থেকে প্রত্যেকেই ভরসা রাখেন টুইটারের উপর। কয়েকটি শব্দ লিখে চটপট আপডেট দেওয়ার ক্ষেত্রে ইলন মাস্কের এই প্ল্যাটফর্মকেই বেছে নেন নেটিজেনরা। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মেটা এমন একটি অ্যাপ আনার পরিকল্পনা করছে, যেখানে টেক্সটকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে। জানা গিয়েছে, টুইটারের প্রতিযোগী ActivityPub-এর মতোই হবে এই নয়া অ্যাপ। যার নাম দেয়া হয়েছে P92।

সব ঠিকঠাক থাকলে এই অ্যাপটির অন্তর্ভূক্তি হবে ইনস্টাগ্রামে। অর্থাৎ ইনস্টাগ্রাম ইউজাররা তাদের সেই অ্যাকাউন্টের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়েই নতুন অ্যাপ ব্যবহার করতে পারবেন। এখনও সরকারি ভাবে কিছু ঘোষিত না হলেও মেটার মুখপাত্রই বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন, মার্ক জুকারবার্গের সংস্থা এমন একটি প্ল্যাটফর্ম তৈরির কথা ভেবেছে, যেখানে সাধারণ মানুষ এবং সেলেবরা শুধু লেখার মাধ্যমেই চটপট তাদের আপডেট দিতে পারবেন। অর্থাৎ টুইটারকে টেক্কা দিতেই যে এই নয়া ভাবনা, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। শোনা যাচ্ছে, অ্যাপটি তৈরির কাজ নাকি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

টুইটার নিয়ে গত কয়েক মাস ধরেই টালমাটাল চলছে। ইলন মাস্ক এর মালিকানা নেয়ার পরও টুইটারের ইউজার সংখ্যায় উল্লেখযোগ্য বদল ঘটেনি। এই সুযোগকেই কাজে লাগাতে চাইছে মেটা। এর আগে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর তার জায়গা দখল করেছিল ইনস্টাগ্রাম রিলস। এবার তাই টুইটারের সতর্ক হওয়ার পালা বইকী। সূত্র: টাইমস নাউ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments