Friday, March 29, 2024
spot_img
Homeখেলাধুলাটি-টেন লীগের প্লেয়ার্স ড্রাফটে তামিম ইকবাল

টি-টেন লীগের প্লেয়ার্স ড্রাফটে তামিম ইকবাল

আরব আমিরাত টি-টেন লীগের ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। শুক্রবার টি-টেন লীগের টুইটার হ্যান্ডেল কয়েকজন ক্রিকেটারের প্লেয়ার ড্রাফটে নাম লেখানোর বিষয়টি নিশ্চিত করে। সেখানে ইংল্যান্ডের জেমস ভিন্স, জেসন রয়দের সঙ্গে রয়েছেন তামিম ইকবালও। 

টুইটে উল্লিখিত অন্য খেলোয়াড়রা হলেন- ইংল্যান্ডের ডেভিড মালান ও রবি বোপারা, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, এবং দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিকস। আগামী ২৬শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টি-টেনের প্লেয়ার্স ড্রাফট।

আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি)-এর আয়োজনে ২০১৭ সালে শুরু হয় আবুধাবি টি-টেন লীগ। প্রথম আসরেই দল পান তামিম ইকবাল। খেলেন পাখতুনসের হয়ে। সেবার তিন ম্যাচে ১৭৬.০৯ স্ট্রাইকরেট ও ৪০.৫০ গড়ে ৮১ রান করেন তিনি। হাঁকান একটি ফিফটিও। টিম শ্রীলঙ্কার বিপক্ষে ওপেন করতে নেমে ২৭ বলে ৫৬ রানে অপরাজিত ছিলেন তামিম।

আর সেমিফাইনালে পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে করেন ৯ বলে ১৭। তবে ৯ উইকেটের হারে আসর থেকে বিদায় নেয় তামিমের পাখতুনস। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ইতিমধ্যেই অবসরে গেছেন বাঁহাতি এই ওপেনার। বর্তমানে ফিটনেস ট্রেনিংয়ের জন্য মালয়েশিয়ায় অবস্থান করছেন তিনি। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের কোনো ওয়ানডে ম্যাচ নেই। ১০ই আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ মাঠে নেমেছিলেন তামিম।

এবার টি-টেন লীগের ষষ্ঠ আসরে এবার ৬টি দল অংশ নিচ্ছে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব আল হাসান সরাসরি আইকন হিসেবে খেলবেন বাংলা টাইগার্সের হয়ে। আগামী ২৩শে নভেম্বর শুরু হওয়ার কথা টুর্নামেন্টটি। প্রতিযোগিতা চলবে ৪ঠা ডিসেম্বর পর্যন্ত। 

সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments