Friday, March 29, 2024
spot_img
Homeআন্তর্জাতিকজেলে থাকা পিটিআই নারীদের ওপর যৌন নির্যাতন হচ্ছে, অভিযোগ ইমরান খানের

জেলে থাকা পিটিআই নারীদের ওপর যৌন নির্যাতন হচ্ছে, অভিযোগ ইমরান খানের

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান রোববার সুপ্রিম কোর্টকে (এসসি) তার দলের আটক মহিলা সমর্থকদের সাথে দুর্ব্যবহার করার জন্য স্বতঃপ্রণোদিত হয়ে ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন। তিনি অভিযোগ করেছেন যে, তিনি আদিয়ালা ছাড়াও বিভিন্ন কারাগার থেকে ওই মহিলাদের উপর যৌন নির্যাতনের অভিযোগ পেয়েছেন।

ভার্চুয়াল বক্তৃতার শুরুতে, ইমরান খান তাদের সমাবেশে মহিলাদের উল্লেখযোগ্য অংশগ্রহণের জন্য গর্ব প্রকাশ করেছিলেন। তিনি মন্তব্য করেছিলেন যে, বিভিন্ন প্রেক্ষাপটের মহিলারা তাদের সমাবেশে যোগ দেয় এবং সক্রিয়ভাবে অংশগ্রহণ করে, যা তিনি সামাজিক জাগরণের একটি ইতিবাচক সূচক হিসাবে দেখেছিলেন। যাইহোক, তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এমন একটি দেশে নারীদের উপর দমন-পীড়ন করা হচ্ছে তাদের রাজনীতি থেকে দূরে রাখার জন্য, যে দেশের জনসংখ্যার অর্ধেকই নারী।

পিটিআই চেয়ারম্যান বলেছেন যে, তার সরকারের আমলে মিডিয়া ‘স্বাধীন’ ছিল, আজকে যেখানে এটি মুখ থুবড়ে পড়েছে। তিনি বলেন, বর্তমান সরকারের শাসনে নির্লজ্জভাবে গণতান্ত্রিক মূল্যবোধ লঙ্ঘন করা হচ্ছে। তিনি চ্যালেঞ্জ করে বলেছিলেন যে, পিটিআই ত্যাগকারীদের ‘গুরুতর পরিণতি’ এড়াতে দল ছাড়ার হুমকি দেয়া হয়েছিল।

সাবেক প্রধানমন্ত্রী আবারও তার সমর্থকদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে কাজ করার জন্য এসসিকে আবেদন করেছিলেন। তিনি ৯ মে এর ঘটনা এবং নিহত ব্যক্তিদের তদন্তের জন্যও অনুরোধ করেন। সরকারের কাছে একটি বার্তায়, পিটিআই চেয়ারম্যান বলেছেন যে, সরকারের একটি সময়সীমা দেয়া উচিত যে কখন তারা সন্তুষ্টি অর্জন করবে যে, পিটিআই এর যথেষ্ট ক্ষতি করা হয়েছে। তবে এর পর তিনি আবারও বলেন, দেশ ডুবে যাচ্ছে বলে সরকারের উচিত নির্বাচনের তারিখ ঘোষণা করা। সূত্র: সামা নিউজ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments