Friday, April 19, 2024
spot_img
Homeআন্তর্জাতিকজাপোরোজিয়েতে সামরিক জ্বালানি ডিপো ধ্বংস, ইউক্রেনের ৪৭৪ সেনা নিহত

জাপোরোজিয়েতে সামরিক জ্বালানি ডিপো ধ্বংস, ইউক্রেনের ৪৭৪ সেনা নিহত

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার জানিয়েছেন, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলাকালীন রাশিয়ান বাহিনী গত দিনে জাপোরোজিয়ে অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনীর একটি জ্বালানী ডিপো ধ্বংস করেছে।

‘জাপোরোজিয়ে অঞ্চলের জালিজনিচনয়ে বন্দোবস্তের এলাকায়, ইউক্রেনীয় সেনাবাহিনীর ৬৫ তম যান্ত্রিক ব্রিগেডের জ্বালানী এবং লুব্রিকেন্ট সংরক্ষণের একটি ডিপো ধ্বংস হয়ে গেছে,’ মুখপাত্র বলেছেন, গত ২৪ ঘন্টায়, অপারেশনাল/কৌশলগত এবং আর্মি এভিয়েশন, মিসাইল ট্রুপস এবং রাশিয়ান গ্রুপ অফ ফোর্সের আর্টিলারি ১১৪টি এলাকায় ফায়ারিং পজিশনে থাকা ৭৬টি ইউক্রেনীয় আর্টিলারি ইউনিট, জনশক্তি এবং সরঞ্জামগুলিতে আঘাত করেছে।

রাশিয়ান বাহিনী গত দিনে কুপিয়ানস্ক এলাকায় প্রায় ৭০ জন ইউক্রেনীয় সেনা, একটি পদাতিক যুদ্ধের যান, দুটি পিকআপ ট্রাক, একটি গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার এবং একটি মার্কিন তৈরি এম৭৭৭ আর্টিলারি সিস্টেম ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন, রাশিয়ান বাহিনী গত দিনে ক্রাসনি লিমান এলাকায় ৮০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনাকে নির্মূল, দুটি সাঁজোয়া যান, তিনটি পিকআপ ট্রাক এবং একটি ডি-৩০ হাউইটজার ধ্বংস করেছে।

রাশিয়ান বাহিনী গত দিনে ডোনেৎস্ক এলাকায় তাদের অগ্রযাত্রায় ২৫৯ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা, ছয়টি ট্যাঙ্ক, পাঁচটি সাঁজোয়া যুদ্ধ যান, সাতটি মোটর যান এবং একটি ডি-২০ হাউইৎজার ধ্বংস হয়েছে ধ্বংস করেছে, কোনাশেনকভ জানিয়েছেন, এছাড়াও, লাস্টোচকিনো সম্প্রদায়ের কাছে ইউক্রেনীয় সেনাবাহিনীর ৫৩তম যান্ত্রিক ব্রিগেডের একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করা হয়েছিল।

রাশিয়ান বাহিনী গত দিনে প্রায় ৫০ জন ইউক্রেনীয় সৈন্য এবং দক্ষিণ ডোনেৎস্ক এবং জাপোরোজিয়ে এলাকায় দুটি হাউইটজার ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন, খেরসন এলাকায় ১৫ জন ইউক্রেনীয় কর্মী এবং পাঁচটি মোটর গাড়ি ধ্বংস হয়েছে। পাশাপাশি, রাশিয়ান এরোস্পেস ফোর্সের ফাইটার এয়ারক্রাফ্ট খারকভ অঞ্চলের বোগুস্লাভকা বসতির কাছে ইউক্রেনের বিমান বাহিনীর একটি সু-২৪ বিমান গুলি করে ভূপাতিত করেছে। এছাড়াও, রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ১৬টি ইউক্রেনীয় মানববিহীন আকাশযান ধ্বংস করেছে এবং মার্কিন তৈরি হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের পাঁচটি রকেট আটকে দিয়েছে।

সব মিলিয়ে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরুর পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৪০৪টি ইউক্রেনীয় যুদ্ধ বিমান, ২২৪টি হেলিকপ্টার, ৩,৫৪৪টি মনুষ্যবিহীন আকাশযান, ৪১৪টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৮,৩৮৪টি ট্যাংক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,০৭১টি মাল্টিপল রকেট লঞ্চার, ৪,৪১৫টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ৯,০৭৩টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments