Friday, April 19, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিকেউ পছন্দ করছে না এআই গেম

কেউ পছন্দ করছে না এআই গেম

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই জেনারেটেড আর্টের পর এবার গেম নিয়ে সমালোচনা শুরু হয়েছে। পিসি গেমারদের জনপ্রিয় প্ল্যাটফরম স্টিমে এআই দিয়ে তৈরি গেমের বিক্রি খুবই কম। ‘দিস গার্ল ডাজ নট এক্সিস্ট’ নামের একটি ডেটিং গেম সম্প্রতি স্টিমে ছাড়া হয়। গেমটির ডেভেলপার এক দম্পতি।

তাঁদের দাবি, মিউজিক থেকে শুরু করে গেমের গল্প সবই এআই দিয়ে তৈরি করা হয়েছে। আগে থেকেই তাঁদের ধারণা ছিল, গেম তৈরির পর মানুষ এটি অপছন্দ করবে। বাস্তবে হয়েছেও তাই। রিভিউয়ের জন্য গেমটি ২৫০ জন ইউটিউবারের কাছে পাঠানো হয়। কেউই গেমটি নিয়ে কথা বলেনি। একজন শুধু লাইভস্ট্রিম করে। কিন্তু সেখানেও বিপত্তি বাধে। গেম নয়, এআই নিয়েই আপত্তি জানায় মন্তব্যকারীরা। ডেভেলপাররা গেমটিকে যুগান্তকারী হিসেবে দেখছে। সিদ্ধান্ত নিয়েছেন, পরেরবার গেম খেলার আগে আর কাউকে জানাবেন না কিভাবে গেমটি তৈরি করা হয়েছে। গেমের ব্যাপারে প্রতিক্রিয়া জানার পরই এআইয়ের ব্যাপারটি খোলাসা করবেন।

এর আগে মিডজার্নি এআইয়ের আঁকা ‘থিয়েটর ডি’অপেরা স্পেশাল’ নামের একটি ছবি নিয়ে বিতর্ক শুরু হয়। কলোরাডো স্টেট ফেয়ার ফাইন আর্ট কম্পিটিশনে ছবিটি পুরস্কার পাওয়ার পর থেকে কিছু অনলাইন আর্ট গ্রুপ এআইয়ের আঁকা ছবি পোস্ট করা নিষিদ্ধ করে।

 সূত্র : গেম রান্ট

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments