Saturday, April 20, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAকাতারে মার্কিন সকার সাংবাদিক গ্রান্ট ওয়াহলের মৃত্যু

কাতারে মার্কিন সকার সাংবাদিক গ্রান্ট ওয়াহলের মৃত্যু

২০ বছরেরও বেশি সময় ধরে আমেরিকান সকারের অন্যতম বিখ্যাত ইতিহাসবিদ এবং স্পোর্টস ইলাস্ট্রেটেডের দীর্ঘকালের লেখক সাংবাদিক গ্রান্ট ওয়াহল গত শুক্রবার রাতে কাতারে বিশ্বকাপ কভার করার সময় মারা গেছেন। তার বয়স ছিল ৪৮।

মি. ওয়াহল দোহার উত্তরে লুসাইলে আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচে ছিলেন। এসময় তিনি কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হন। ইউএস সকার ফেডারেশন সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।
৯ ডিসেম্বর একটি বিবৃতিতে সংস্থাটি লিখেছে, ‘পুরো ইউএস সকার পরিবার জানতে পেরে দুঃখিত যে, আমরা গ্রান্ট ওয়াহলকে হারিয়েছি’। ‘সর্বোচ্চ মানের ফুটবল এবং সাংবাদিকতার অনুরাগীরা জানতেন যে, আমরা সর্বদা অন্তর্দৃষ্টিপূর্ণ এবং বিনোদনমূলক সরবরাহ করতে অনুদানের ওপর নির্ভর করতে পারি। আমাদের খেলা সম্পর্কে গল্প এবং এর প্রধান নায়ক: দল, খেলোয়াড়, কোচ এবং অনেক ব্যক্তিত্ব যারা ফুটবলকে যেকোন খেলার মত করে তোলে’।
বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে, ফুটবলের প্রতি গ্রান্টের আবেগ এবং আমাদের খেলাধুলার ল্যান্ডস্কেপ জুড়ে এর প্রোফাইলকে উন্নীত করার প্রতিশ্রæতি আমাদের সুন্দর খেলার প্রতি আগ্রহ ও শ্রদ্ধা জাগিয়ে তুলতে সাহায্য করার ক্ষেত্রে একটি প্রধান ভ‚মিকা পালন করেছে। গুরুত্বপূর্ণ হিসাবে, শক্তিতে গ্রান্টের বিশ্বাস মানবাধিকারকে এগিয়ে নেওয়ার খেলাটি সবার জন্য অনুপ্রেরণা ছিল এবং থাকবে’। সূত্র : ওয়াল স্ট্রিট জার্নাল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments