Saturday, April 20, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAএবার জেলেনস্কিকে ‘দুষলেন’ বাইডেন

এবার জেলেনস্কিকে ‘দুষলেন’ বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রুশ আগ্রাসন শুরুর আগে মার্কিন সতর্কবার্তা ‘শুনতে চাননি’। বার্তা সংস্থা এএফপি শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

অ্যাঞ্জেলেসে একটি তহবিল সংগ্রহের সংবর্ধনা অনুষ্ঠানে রাশিয়ার আক্রমণের সম্ভাবনা সম্পর্কে তার পূর্ব সতর্কতার কথা উল্লেখ করে বাইডেন বলেন, আমি জানি অনেকে ভেবেছিলেন আমি বাড়াবাড়ি করেছি। তবে জেলেনস্কি রুশ আগ্রাসন শুরুর আগে মার্কিন সতর্কবার্তা ‘শুনতে চাননি’। 

সাংবাদিকদের সামনে বাইডেন আরও বলেন, কিন্তু আমি জানতান আমাদের ধরে থাকার (মূল্যায়ন) মতো তথ্য ছিল । (রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন) একটা সিদ্ধান্ত নিতে চলেছেন।এতে কোনো সন্দেহ নেই,যে জেলেনস্কি কিংবা আরও অনেকে এটি শুনতে চাননি, না অনেক। আমি বুঝতে পেরেছি কেন তারা এটি শুনতে চায়নি, কিন্তু তিনি হামলা চালালেন। 

২৪ ফেব্রুয়ারি পুতিন দেশটির বিরুদ্ধে ‘বিশেষ অভিযান’ ঘোষণা করার আগে যুক্তরাষ্ট্র ইউক্রেনে আক্রমণের জন্য রাশিয়ার প্রস্তুতি নিয়ে সতর্কতা বাড়াতে শুরু করে। তবে সেই সতর্কবার্তা বিশ্বাস করা হয়নি। এমনকি কিছু ইউরোপীয় মিত্ররা যুক্তরাষ্ট্রের সতর্কবার্তার ব্যাপারে প্রকাশ্যেই  সমালোচনাও করে। তারা সেই সময়ে যুক্তরাষ্ট্রকে খুব শঙ্কাবাদী বলে মনে করেছিল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments