Friday, March 29, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইসরাইলকে রাশিয়ার কড়া হুশিয়ারি

ইসরাইলকে রাশিয়ার কড়া হুশিয়ারি

ইসরাইল যদি ইউক্রেনকে অস্ত্র এবং সামরিক সরঞ্জামাদি দিয়ে চলমান যুদ্ধে সহায়তা করে তাহলে তেলআবিবের বিরুদ্ধে কঠোর প্রতিশোধমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ার করেছে রাশিয়া।
রাশিয়ার কূটনীতিকদের বরাত দিয়ে শুক্রবার ব্লুমবার্গের এক প্রতিবেদনে একথা বলা হয়েছে। 
প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল যদি নিজে সরাসরি অথবা তৃতীয় কোনো পক্ষের মাধ্যমে ইউক্রেনকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করে তাহলে মস্কো তার উপযুক্ত জবাব দেবে। 
তবে ইসরাইলের বিরুদ্ধে রাশিয়া কী ধরনের ব্যবস্থা নেবে ওই রিপোর্টে তা সুনির্দিষ্টভাবে বলা হয়নি।  ব্লুমবার্গ টেলিভিশন নিউজ নেটওয়ার্কের। 
ইসরাইল সম্প্রতি ইউক্রেনকে অস্ত্র ও সামরিক সরঞ্জামাদি পাঠানোর চিন্তা করছে। তবে ইসরাইলে ক্ষমতার পালাবদলের কারণে তেলআবিব এই নীতি অব্যাহত রাখবে কিনা তাই নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। 

ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু নির্বাচনের পর নতুন সরকার গঠন করতে যাচ্ছেন এবং রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে তার সুসম্পর্ক আছে বলে জনশ্রুতি রয়েছে।
গত ১৭ অক্টোবর ইসরাইলের অভিবাসন বিষয়ক মন্ত্রী নাকম্যান শাই বলেছিলেন, ইরান রাশিয়াকে অস্ত্র দিচ্ছে, সেক্ষেত্রে ইউক্রেনের জন্য এখন ইসরাইল থেকে অস্ত্র পাওয়ার সময় হয়েছে।
এর জবাবে রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছিলেন, ইসরাইল যদি উন্মাদনার বশে ইউক্রেনকে অস্ত্র দেয় তাহলে তেলআবিবের সঙ্গে মস্কোর সব সম্পর্ক ধ্বংস হয়ে যাবে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments