Friday, April 19, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে নিহত হলেন মার্কিন ন্যাভি সিল সদস্য

ইউক্রেনে যুদ্ধ করতে গিয়ে নিহত হলেন মার্কিন ন্যাভি সিল সদস্য

ড্যানিয়েল সুইফট নামে যুক্তরাষ্ট্রের সাবেক এক ন্যাভি সিল সদস্য ইউক্রেনে মারা গেছেন। ফক্স নিউজের কাছে এই খবর নিশ্চিত করেছে মার্কিন নৌবাহিনী। তবে তারা দাবি করেছে, ড্যানিয়েল সুইফট ২০১৯ সালেই নৌবাহিনী ছেড়ে দিয়েছেন। তিনি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করতে ইউক্রেনে যান। যুক্তরাষ্ট্র সরকার যদিও আনুষ্ঠানিকভাবে দাবি করে আসছে যে, কোনো মার্কিন নাগরিককে সরকারিভাবে ইউক্রেনে যুদ্ধ করতে পাঠানো হয়নি।

ফক্স নিউজ জানিয়েছে, এ নিয়ে ছয় আমেরিকান ইউক্রেন যুদ্ধে প্রাণ হারিয়েছে। এই আমেরিকানরা ব্যক্তিগত উদ্যোগেই রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়েছিল। সর্বশেষ মারা যাওয়া সুইফট ২০০৫ সাল থেকে মার্কিন ন্যাভিতে কর্মরত ছিলেন। তিনি স্পেশাল ওয়ারফেয়ার অপারেটর ফাস্ট ক্লাসের সদস্য ছিলেন। দায়িত্ব পালনের সময় তিনি বেশ কয়েকটি পুরস্কার পেয়েছেন যার মধ্যে আছে ‘লিজিওন অব মেরিট’, জয়েন্ট সার্ভিস কমেন্ডেশন মেডেল এবং ম্যারিন কর্পস কমেন্ডেশন মেডেল।

সুইফট গত ১৮ই জানুয়ারি রাশিয়ার সেনাদের সঙ্গে যুদ্ধ করতে গিয়ে আহত হন। তাতেই পরে মারা যান তিনি।

কতদিন ধরে তিনি ইউক্রেনে যুদ্ধ করছিলেন তা জানা যায়নি। যুক্তরাষ্ট্রের ওরেগনের বাসিন্দা ছিলেন সুইফট। ইরাক, আফগানিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের হয়ে বিশেষ মিশনে অংশ নিয়েছেন তিনি। রাশিয়ার হাতে ধরা পড়তে পারে এমন আশঙ্কা থেকে কোনো আমেরিকানদের ইউক্রেনে যুদ্ধের অনুমতি দেয়নি মার্কিন সরকার। যদিও যুদ্ধে ইউক্রেনকে সামরিক ও আর্থিকভাবে সহায়তা করে আসছে দেশটি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments