Thursday, March 28, 2024
spot_img
Homeখেলাধুলাইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের অনন্য রেকর্ড

ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানের অনন্য রেকর্ড

শেষ ওভারে প্রতিপক্ষকে পাঁচের কম রান করতে না দিয়ে অনন্য রেকর্ড গড়ল পাকিস্তান। ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকেও শেষ ওভারে ৪ রান করতে দেয়নি বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।  

রোববার করাচিতে নিশ্চিত হারা ম্যাচে দাপুটে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। জয়ের জন্য শেষ ৩ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৩৩ রান। মোহাম্মদ হাসনাইনের করা ১৮তম ওভারে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ২৪ রান আদায় করে দলের জয় প্রায় নিশ্চিত করে ফেলেন লিয়াম ডসন। 

জয়ের জন্য শেষ ১২ বলে প্রয়োজন ছিল মাত্র ৯ রান। হারিস রউফের করা ১৯তম ওভারের প্রথম বলে কোনো রান নেওয়ার সুযোগ পাননি ডসন। দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ আরও সহজ করে ফেলেন। শেষদিকে ১০ বলে প্রয়োজন মাত্র ৫ রান। কিন্তু পরের দুই বলে লিয়াম ডসন আর ওলি স্টনকে আউট করেন রউফ। ওই ওভারে তিনি ৫ রানে ২ উইকেট শিকার করেন। 

শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল মাত্র ৪ রান। পাকিস্তানের দরকার ছিল ১ উইকেট। ওভারের প্রথম বল ডট। দ্বিতীয় বলে রান নিতে গিয়ে শান মাসুদের দুর্দান্ত থ্রোতে ভেঙে যায় স্টাম্প। জয়ের উল্লাসে মাতে পাকিস্তান। 

এদিন টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬৬ রান করে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৯.২ ওভারে ১৬৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। ৩ রানের জয়ে সাত ম্যাচের সিরিজে (২-২) সমতায় ফেরে পাকিস্তান।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments