Thursday, March 28, 2024
spot_img
Homeআন্তর্জাতিকআত্মসমর্পণের গুঞ্জনের মাঝেই অমৃতপালের ভিডিও প্রকাশ্যে, শিখ সমাবেশের আহ্বান

আত্মসমর্পণের গুঞ্জনের মাঝেই অমৃতপালের ভিডিও প্রকাশ্যে, শিখ সমাবেশের আহ্বান

ভাবা হয়েছিল তিনি আত্মসমর্পণ করবেন। কিন্তু ভারতের খালিস্তানি নেতা ও ওয়ারিশ পাঞ্জাবদার  প্রধান অমৃতপাল সিং সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও রিলিজ করেছেন। এই ভিডিও বার্তায় কালো পাগড়ি পরে, শরীরে  শাল জড়িয়ে অমৃতপাল আগামী ১৪ই এপ্রিল পাঞ্জাবি বৈশাখী উৎসবের সময় একটি শিখ সমাবেশের আহ্বান জানিয়েছেন। তিনি অকাল তখত -এর জাঠেদারদের আহ্বান জানিয়েছেন শিখ সমাবেশ অর্থাৎ যার পোশাকি নাম শরবত খেলসা তা ডাকার জন্য। তিনি ভিডিও বার্তায় বলেছেন, শিখেরা বিপন্ন। এখনই প্রতিকারে সব শিখকে একাট্টা হতে হবে। 
এর আগে ২০১৫ সালে এইরকম শরবত ডেকেছিলেন জার্নাল সিং শাখার। তিনি বলেছেন, শিখ ধর্মের বিধান অনুযায়ী একজন ব্যক্তি কখনোই শরবত ডাকতে পারেন না। ভিডিও বার্তায় অমৃতপাল জ্ঞানী হরপ্রীত সিংকে শরবত ডাকার ব্যাপারে অগ্রণী ভূমিকা নিতে বলেছেন। জানিয়েছেন, এই শরবত যেন ডাকা হয় জ্বালাওন্দির দমদমা সাহিবে। 
গত ১৮ই  মার্চ থেকে নিখোঁজ এই খালিস্তানি নেতা। তিনি পাঞ্জাবের হোশিয়ারপুরে মিকলাইন কামাল গ্রামে লুকিয়ে আছেন বলে মনে করা হচ্ছে।

এই গ্রামের বাইরে একটি  পরিত্যাক্ত স্করপিও গাড়ি পাওয়া গেছে। অমৃতপাল অবশ্য ভিডিও বার্তায় বলেছেন, পুলিশ  ইচ্ছা করলে আমি পালাবার দিনই গ্রেপ্তার করতে পারতো। কিন্তু, আমি যখন ধরাছোঁয়ার বাইরে চলে গেছি তখন পুলিশের অতি তৎপরতা দেখা যাচ্ছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments