Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলা‘আত্মতুষ্টিতে ভুগব না আমরা’

‘আত্মতুষ্টিতে ভুগব না আমরা’

লিটন দাস ও রনি তালুকদারের ঝড়ো ব্যাটিংয়ের সঙ্গে অবদান রেখেছেন সাকিব আল হাসানও। ২৪ বলে করেন ৩৮* রান। এরপর দারুণ বোলিংয়ে আন্তর্জাতিক টি ২০তে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট তুলে নেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

নিউজিল্যান্ডের টিম সাউদিকে টপকে আন্তর্জাতিক টি ২০তে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন সাকিব। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি ২০তে ২২ রানে পাঁচ উইকেট নিয়ে সাকিবের ঝুলিতে এখন ১৩৬ উইকেট। সাউদির উইকেট ১০৭ ম্যাচে ১৩৪টি।

লিটনের ৪১ বলে ৮৩ রানের টর্নেডো ইনিংস ছাপিয়ে ম্যাচসেরা হয়েছেন সাকিবই। এ নিয়ে টি ২০ ক্যারিয়ারে দশমবার তিনি ম্যাচসেরা হলেন। টি ২০তে সর্বোচ্চ ১৫ বার ম্যাচসেরা হয়েছেন ভারতের বিরাট কোহলি। আয়ারল্যান্ডকে বড় রানের লক্ষ্য দিয়ে একপ্রান্তে টানা বোলিং করে যান সাকিব।

টানা দুই ওভারে জোড়া উইকেট তুলে নেন এই বাঁ-হাতি স্পিনার। তার স্টাম্প তাক করা ডেলিভারির লাইন মিস করে এলবিডব্ল– হন জর্জ ডকরেল। রিভিউ নিয়েও রক্ষা হয়নি। এই উইকেটেই সাউদিকে ছাড়িয়ে যান সাকিব। তার শেষ ওভারের শেষ বলে বোল্ড হ্যারি টেক্টর। বড় শট খেলার আশায় মেরেছিলেন সজোরে। কিন্তু ব্যাটে খেলতে পারেননি। আন্তর্জাতিক টি ২০তে সাকিবের ক্যারিয়ারসেরা বোলিং অবশ্য ২০ রানে পাঁচ উইকেট।

আয়ারল্যান্ডকে ২০৩ রানের লক্ষ্য দিয়ে বাংলাদেশ জিতেছে ৭৭ রানে। এই প্রথম টি ২০ ক্রিকেটে টানা পাঁচ ম্যাচ জিতল বাংলাদেশ। তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। যেভাবে খেলেছে বাংলাদেশ তাতেই বেশি খুশি অধিনায়ক সাকিব।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘অবশ্যই ভালো লাগছে। আজও গত কয়েক ম্যাচের ধারাবাহিকতায় নিজেদের মেলে ধরা গুরুত্বপূর্ণ ছিল। আমরা সেটাই করেছি। আমরা আমাদের আক্রমণাত্মক প্রক্রিয়া নিয়ে আলোচনা করেছি। আক্রমণাত্মক ও প্রতিযোগিতামূলক দিক থেকে এটা করতে হবে।’ তিনি বলেন, ‘আমরা অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডে গেলে সিরিজ ২-০ হলে সেটা ৩-০ করতে মরিয়া থাকত তারা। আমরাও সেই চেষ্টা করব।

আমরা আত্মতুষ্টিতে ভুগব না। নতুনদের হয়তো খেলানোর চেষ্টা করব। কিন্তু তারাও রান করতে ও উইকেট পেতে ক্ষুধার্ত থাকবে।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments