Thursday, April 18, 2024
spot_img
Homeজাতীয়আওয়ামী লীগ নেতাদের নিয়ে নির্বাচনী মাঠে সাত্তার

আওয়ামী লীগ নেতাদের নিয়ে নির্বাচনী মাঠে সাত্তার

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের পক্রিয়া শুরু হওয়ার থেকে গত ১৮ই জানুয়ারি বুধবার পর্যন্ত মাঠে ছিলেন না দলত্যাগী ও বিএনপি থেকে বহিষ্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী আবদুস সাত্তার। হেভিওয়েট প্রার্থী মৃধার নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণার পরের দিন আজ বৃহস্পতিবার এলাকায় এসেছেন আবদুস সাত্তার। তিনি পাঁচ গ্রামের সচেতন নাগরিক ও সুধীসমাজের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় যোগ দিয়েছেন। তাই আজ সকাল ১১টার পর থেকেই সাত্তারের নিজ গ্রাম পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের হাজী মুকসুদ আলী উচ্চ বিদ্যালয় মাঠে চলছে ওই সভা। সভাপতিত্ব করছেন মো. সিরাজ খান। ওই সভায় স্থানীয় লোকজনের পাশাপাশি অংশ গ্রহণ করেছেন অরুয়াইল ইউপি আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, পাকশিমুল ইউপি আওয়ামী লীগের দ্বিতীয়বারের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. সাইফুল ইসলামসহ আওয়ামী লীগের অনেক নেতাকর্মী। 

সরজমিনে ও স্থানীয় লোকজন সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আসন্ন উপনির্বাচনকে ঘিরে এক মাসেরও অধিক সময় চলে আসছে নানা নাটকীয়তা। সংসদ থেকে পদত্যাগের পর দল থেকে পদত্যাগ। একই আসনে নির্বাচন করতে আবার স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন ক্রয়। আবার সাত্তারকে দল থেকে বহিষ্কার। হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী ৩ আওয়ামী লীগ নেতার মনোনয়ন প্রত্যাহার।

সর্বশেষে এই নির্বাচনে মহাজোটের দুইবারের সাবেক এমপি মৃধার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা। এসব কিছুই নির্বাচনী এলাকার সর্বত্র এখন আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। অনেকে করছেন রসালো মন্তব্য। যাকে ঘিরে এত নাটক সেই সাত্তারকে কোন কার্যক্রমে দেখা যায়নি। ভোট চাইতেও আসেননি কারো কাছে। কিন্তু বৃহস্পতিবার বিকেল থেকে প্রচার হতে থাকে সাত্তার তার নিজ গ্রামে এক মতবিনিময় সভায় যোগদান করবেন। এই খবরে কৌতূহল বেড়ে যায় মানুষের মধ্যে। আজ বৃহস্পতিবার ভোর থেকেই মিডিয়া কর্মী প্রশাসনসহ বিভিন্ন সেক্টরের লোকজনের নজর পরমানন্দপুর গ্রামের দিকে। সকাল ১০টার পর থেকে সভাস্থলে হাজির হতে থাকেন পরমানন্দপুর, ফতেহপুর, ষাটবাড়িয়া, হরিপুর ও বড়ুইছাড়া গ্রামের লোকজন। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকে লোকজনের উপস্থিতি। এক সময় দেখা যায় সভাস্থলে হাজির হতে থাকেন অরূয়াইল ও পাকশিমুল ইউনিয়নের আওয়ামী লীগের নেতা কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। সভায় বেশ কয়েকজন স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দিয়েছেন। একনো চলমান আছে সভা। সকল বক্তাই দলমত নির্বিশেষে সকলের কাছে বর্ষীয়ান এই রাজনীতিবিদ সাবেক এমপি ও মন্ত্রী আবদুস সাত্তার ভূঁইয়ার জন্য কলারছড়া প্রতীকে ভোট চাচ্ছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments