Sunday, October 1, 2023
spot_img
Homeবিচিত্র৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চন্দ্রজয়ী অলড্রিন

৯৩ বছর বয়সে চতুর্থ বিয়ে করলেন চন্দ্রজয়ী অলড্রিন

চাঁদের মাটিতে পা রাখা দ্বিতীয় ব্যক্তি এডউইন ‘বাজ’ অলড্রিন আবারও বিয়ে করেছেন। ৯৩ বছর বয়সে দীর্ঘদিনের প্রেমিকা আনকা ফাউরকে (৬৩) বিয়ে করলেন তিনি। 
বাজ অলড্রিন নামে সমান পরিচিত এডউইন অলড্রিনের এটি চতুর্থ বিয়ে। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি স্ত্রীর সঙ্গে নিজের একটি ছবি প্রকাশ করেন।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে ঘরোয়া এক অনুষ্ঠানে বিয়েটি হয়। স্ত্রীকে সঙ্গে নিয়ে তোলা ছবিটি টুইটারে প্রকাশ করেছেন অলড্রিন। বিয়ের অনুভূতি বলতে গিয়ে এই তারকা মহাকাশচারী জানান, অল্প বয়সে বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করার মতো অনুভূতি হচ্ছে তাঁর। 
টুইটারে অলড্রিন লেখেন, ‘৯৩তম জন্মদিনে দীর্ঘদিনের প্রেমিকা আনকা ফাউরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছি।’ 

লিঙ্কডইন এর তথ্য অনুসারে ড. ফাউর ‌‌বাজ অলড্রিন ভেঞ্চারস এলএলসি-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট। পিটসবার্গ বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন প্রকৌশলে পিএইচডি করেছেন তিনি। 

অলড্রিন এর আগে তিনবার বিয়ে করেছেন। আগের তিন বিয়েই বিচ্ছেদের মধ্য দিয়ে শেষ হয়েছে। প্রথম স্ত্রী জোয়ান অ্যান আর্চারের সঙ্গে অলড্রিনের তিনটি সন্তান রয়েছে।

১৯৬৯ সালে নিল আর্মস্ট্রং ও মাইকেল কলিন্সের সঙ্গে চাঁদে অভিযানে গিয়েছিলেন অলড্রিন। ওই মিশনের কমান্ডার ছিলেন নিল আর্মস্ট্রং। বাজ অলড্রিন ও মাইকেল কলিন্স ছিলেন যথাক্রমে অ্যাপোলো ১১-এর চাঁদে নামা মডিউল ইগল ও কমান্ড মডিউল কলাম্বিয়ার পাইলট। বিশ্বের প্রথম দুই ব্যক্তি হিসেবে চাঁদের মাটিতে নেমেছিলেন আর্মস্ট্রং ও অলড্রিন। ওই মিশনের তিন নভোচারীর মধ্যে শুধু অলড্রিনই জীবিত রয়েছেন।

সূত্র : স্কাই নিউজ 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments